সিরাজদিখানে ৩ মহিলা ছিনতাইকারী আটক

কে. এন. ইসলাম বাবুল: ঈদকে সামনে রেখে সিরাজদিখানে ছিনতাই চুরি বৃদ্ধি। সিরাজদিখান উপজেলার লালবাড়ি এলাকায় গতকাল বুধবার বেলা ১১ টার দিকে ৩ মহিলছিনতাই কারিকে ছিনতাইকালে হাতেনাতে আটক করে এলাকাবাসী। আটককৃতরা হলো- বরিশালের আীরছ পেদার স্ত্রী জরিনা (৪০), নারায়নগঞ্জের শাখাওয়াতের স্ত্রী সুমি (২৫) ও টঙ্গীবাড়ি আলদি গ্রামের আনোয়ার হোসেনের স্ত্রী সামসুন্নাহার। তাদের ইছাপুরা ইউনিয়ন পরিষদে আটকে রেখে পুলিশকে খবর দেয়। সিরাজদিখান থানার পুলিশের এস আই তাজউদ্দিন ঘটনাস্থল গিয়ে এলাকাবাসীকে বলেন আপনারা বাদী হয়ে কে মামলা করবেন। এলাকাবাসী কেউ বাদী না হলে পুলিশ ৩ ছিনতাই কারীকে ইউপি চেয়ারম্যান আব্দুল মতিনের দায়িত্বে রাখেন এবং এলাকাবাসীকে এস আই তাজ বলেন মামলা না করলে আমি তাদের নিয়ে খাট্টা খাবো?

এলাকাবাসী জানান, ছিনতাই চোর আর ধরা যাবে না পুলিশ ব্যবস্থা নেয় না, চেয়ারম্যান ছেড়ে দেয়। এভাবে চললে ছিনতাই কারিরা ছিনতাই চুরি আরো বেশী করবে। গত কয়েকদিনে ইছাপুরা-সিরাজদিখান বাজার, এ রুটে মহিলা ছিনতাই কারীর খপ্পরে ৪ মহিলার স্বর্নালঙ্কার খুইয়েছেন। বুধবার লালবাড়ির সাজু কামাল, ইছাপুরার মো. আজগর আলীর স্ত্রী নাছিমা, ইছাপুরা লালবাড়ি সুমা বেগম স্বামী জামাল হোসেন, ১ সপ্তাহে এ ৩ জনের স্বর্ণের চেইন এ রুটে ছিনতাই হয়। এ রুটে মহিলা ছনতাই কারীরা একাজ করছে বলে তারা জানান। এ ব্যাপারে সিরাজদিখান থানার সেকেন্ড অফিসার হানিফ জানান, চুরি ছিনতাইয়ের লিখিত অভিযোাগ পেলে ব্যাবস্থা নেওয়া হবে। এস আই তাজ উদ্দিন বলেন, আটক ৩ মহিলা ছিনতাইকারী না। সন্দেহ করে ধরেছে। চেয়ারম্যান সমাধান করে দিয়েছে।

ইছাপুরা ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন জানান, তাদের আত্মীয়রে খবর দেওয়া হয়েছে। তারা আসবে না ওদের মেরে ফেললেও। পুলিশ নিচ্ছে না আমরা রিক্স নিব কেন। তাই ছেড়ে দেওয়া হয়েছে।

ছিনতাইকারি সুমি জানায়, আমি বিকাশ থেকে টাকা তুলে যাচ্ছিলাম অটোতো এক মহিলার সাথে ঝগড়া হলে ইছাপুরা এলাকার লোকজন ছিনতাই কারী বলে আটক কওে ইছাপুরা পরিষদে নিয়ে যায়। সাথে থাকা ৩০ হাজার টাকা ও স্বর্নের চেইন ও একটি মোবাইল সেট রেখে দেয় ইছাপুরা চেয়ারম্যান ও ২ মহিলা মেম্বার। এরপর আমাদের মোক্তারপুর নামায় দিয়া আসে।

এফএনএস

Leave a Reply