‘বিক্রমপুর প্রেস ক্লাব’ দ্বিতল ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন

প্রতিশ্রুতি দেবার মাত্র এক মাসের মধ্যেই ‘বিক্রমপুর প্রেস ক্লাব’ ভবন নির্মানের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। শুক্রবার রাতে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার হলদিয়া বাজারে এ ভিত্তি প্রস্তর স্থাপন করেন সাবেক হুইপ ও মুন্সীগঞ্জ-২ (লৌহজং-টঙ্গীবাড়ি) আসনের এমপি অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি। আর্ধকোটি টাকারও অধিক ব্যায়ে দ্বিতল এ ভবনের অর্থায়ন করছেন দেশের খ্যাতমান শিল্প প্রতিষ্ঠান ‘এবা’ গ্রুপ। এর পূর্বে গত রমজানে বিক্রমপুর প্রেস ক্লাব আয়োজিত বার্ষিক ইফতার মাহফিলে এবা গ্রুপের চেয়ারম্যান মো. সাজ্জাতুর রহমান শিপন মৃধা সাংবাদিকদের দাবীর প্রেক্ষিতে এ ভবনটি নির্মাণ করে দেবার প্রতিশ্রতি দেন।

বিক্রমপুর প্রেস ক্লাব মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রেস ক্লাব সভাপতি মো. মাসুদ খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাংসদ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা এবং রাজনীতিক ঢালী মোয়াজ্জেম হোসেন, ক্রীড়া সংগঠক ও রাজনীতিক আব্দুর রশিদ শিকদার, এবা গ্রুপের চেয়ারম্যান মো. সাজ্জাতুর রহমান শিপন মৃধা, শিল্পপতি বিএম সোয়েব, মুন্সীগঞ্জ প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল ও বিক্রমপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইদুর রহমান টুটুল প্রমূখ।

এ সময় বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন, সমাজ সেবক আতাউর রহমান খোকন মৃধা, আলহাজ্ব সামসুল হক বেপারী, এবা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জিল্লুর রহমান রিপন মৃধা,লৌহজং থানার ওসি আনিছুর রহমান,আব্দুস সালাম খান, মো. মোজাম্মেল হক, কেএম শহীদুল ইসলাম মনোজ, আলহাজ্ব নেছার উদ্দিন খান, মাহাবুব তালুকদার,পাভেল সাহাবুদ্দিন, তোফাজ্জল হোসেন তপন, আবুল বাশার খান, সাংবাদিক ফারহানা মির্জা,নজরুল ইসলাম, আওলাদ হোসেন, আরিফ হোসেন, শফিকুর রহমান, তরিকুল ইসলাম, মেহেদি হাসান, রফিকুল ইসলামসহ জনপ্রতিনিধি, বিশিষ্ট ব্যক্তিবর্গ ও গণমাধ্যম কর্মী। ঐতিহ্যবাহী প্রেসক্লাবটির এই আনন্দঘন আয়োজনে পাশের জমি দিয়ে সহায়তা করার ঘোষণা দেন আবু হযরত রানা ও পাভেল শাহাবুদ্দিন।

অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি বলেন, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা একজন সাংবাদিক বান্ধব প্রধান মন্ত্রী। সাংবাদিকদের কল্যাণে তিনি একের পর এক ভূমিকা রেখে চলেছেন। দেশে এখন সাংবাদিক ও সংবাদপত্র সেবীরা অবাধ স্বাধীনতা উপভোগ করছেন। সাংবাদিকদের জন্য এ ধরণের একটি আধুনিক ভবন নির্মাণের জন্য তিনি এবা গ্রুপ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং সব সময় বিক্রমপুর প্রেস ক্লাবের পাশে থেকে তার সহযোগিতার কথা পূর্ণব্যাক্ত করেন।

এবা গ্রুপের চেয়ারম্যান মো. সাজ্জাতুর রহমান শিপন মৃধা বলেন, সাংবাদিকরা হচ্ছে সমাজের দর্পণ। বিক্রমপুর প্রেস ক্লাব ভবন হবে ঢাকার বাইরে একটি মডেল প্রেস ক্লাব। আধুনিক ফিটিংস ও সাজসজ্জা থেকে সব কিছুই করে দেয়া হবে এ ভবনে।

ক্রাইম ভিশন

Leave a Reply