মুক্তারপুর বিসিক মাঠ : দাম চড়া হলেও বিক্রি সর্বাধিক

প্রতিবারের মতো এবারও মুন্সিগঞ্জের মুক্তারপুর বিসিক মাঠে বিশাল গরুর হাট বসেছে। মুক্তারপুর ব্রীজের পাশ ঘেষে বিসিকের অলিগলি ছেয়ে গেছে গরুর হাটে।

প্রতিদিন এই হাটে দেশের বিভিন্ন অঞ্চল থেকে নৌকা ও ট্রলার বোঝাই করে গরু আসছে নানান জাতের। বিভিন্ন জাতের গরুর বিশাল সমারোহ এই হাটে। ক্রেতার উপচে পড়া ভীড়। গরুর বেপারীদের থাকা, খাওয়া আর নিরাপত্তার বিশেষ সুবিধা থাকার কারণে প্রতিবছর এখানে গরু নিয়ে আসেন দেশের বিভিন্ন অঞ্চলের বেপারীরা।

এবারও তার ব্যতিক্রম হয়নি। জেলার সর্ববৃহৎ এ হাটে ক্রেতা সুবিধা দেওয়ার কারণে এখানে সব সময় ভীড় জমে আছে। ময়মনসিংহ থেকে আসা গরু বেপারী করিম বেপারী জানান, মুক্তারপুর বিসিক হাটে আমাদের বেপারীদের জন্য রয়েছে বিশেষ সুবিধা। তাই আমরা প্রতিবছর এখানে গরু নিয়ে আসি। নেত্রকোনা থেকে এসেছেন হযরত, রহিম ও তোতা মিয়া। তারা ৩০টি বিশাল গরু নিয়ে এসেছেন। তারা বলেন, এ হাটে গরুর ভাল দাম পাওয়া যায়। নিরাপত্তার ব্যাপারে ইজারাদার বেশ সচেতন। তাই টাকা পয়সা নিয়ে বাড়ি ফিরতে সমস্যা হয় না। এজন্য আমরা বিসিক মাঠে গরুর নিয়ে আসি।

গরুর হাটের সার্বিক বিষয়ে ইজারাদার বিশিষ্ট্য ব্যবসায়ী ও সমাজ সেবক গোলাম কিবরিয়া জানান, আমরা গরুর হাটে ক্রেতা বিক্রেতাদের সব আমরা সাবৃক্ষণিক খোজ খবর নিচ্ছি। এছাড়া পাহারায় রয়েছে আমাদের বিশাল স্বেচ্ছাসেবক দল। হাটে যাতে কেউ বিশৃংখলা সৃষ্টি করতে না পারে সেজন্য স্বেচ্ছাসেবক তৎপর রয়েছে। জেলার সর্ববৃহৎ এ গরুর হাটে সবাইকে তিনি গরু কিনতে আসার আহ্বান জানান।

ক্রাইম ভিশন

Leave a Reply