শ্রীনগরে বাস চাপায় বৃদ্ধ নিহত: রাস্তা অবরোধ ও গাড়ী ভাংচুর

আরিফ হোসেন: শ্রীনগরে বাস চাপায় এক বৃদ্ধ নিহত হয়েছে। শনিবার বেলা সাড়ে এগারটার দিকে উপজেলার উমপাড়া বটতলা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এঘটনাকে কেন্দ্র করে উত্তেজিত জনতা ঢাকা-মাওয়া মহাসড়ক দুই ঘন্টা অবরোধ করে রাখে এবং ৫ টি বাস ভাংচুর করে। দীর্ঘক্ষন চেষ্টা করে পুলিশ অবরোধ ভাংতে ব্যার্থ হয়। পরে ষোলঘর ইউনিয়নের চেয়ারম্যান আজিজুল ইসলাম নিহতের পরিবারেকে ৫০ হাজার টাকা নগদ সাহাজ্য দিলে উত্তেজিত জনতা অবরোধ তুলে নেয়।

স্থানীয়রা জানায়, বেলা সাড়ে এগারটার দিকে পাকিরা পাড়া গ্রামের শুকুর আলী (৭০) ষোলঘর বাজারে আসার জন্য বটতলা দাড়িয়ে অপেক্ষা করছিলেন। এসময় মাওয়া থেকে ঢাকাগামী ডিএম পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো ব ১৪-৬৪৮৩) তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই শুকুর আলীর মৃত্যু হয়। স্থানীয় জনতা ঘাতক বাসটিকে আটক করেছে।

এঘটনাকে কেন্দ্র করে উত্তেজিত জনতা ঢাকা-মাওয়া মহাসড়ক অবরোধ করে রাখে এবং কেয়টখালী বাসষ্ট্যান্ডে ৫ টি বাস ভাংচুর করে। দুই ঘন্টা অবরোধের ফলে রাস্তার দুদিকে প্রায় ৬ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। এতে ঈদের পর ঢাকামুখী দক্ষিনাঞ্চলের ২৩ টি জেলার কয়েক হাজার যাত্রী দুর্ভোগে পরে। পরে ষোলঘর ইউপি চেয়ারম্যানের প্রচেষ্টায় উত্তেজিত জনতা অবরোধ তুলে নিলে দুপুর দেড়টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।

Leave a Reply