পুলিশের উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে ডিসপ্লে প্রদর্শন

ইভটিজিং, বাল্যবিবাহ ও মাদকের ছোবল থেকে আমাদের প্রজন্মকে বাঁচাতে হলে স্কুলের ছাত্র-শিক্ষকদের ভূমিকা অনেক। ছাত্ররা যেন কোন মেয়েকে ইভটিজিং না করে এবং যারা করবে তাদেরকে আইনের আওতায় দেওয়ার জন্যও অনুরোধ করেন বক্তারা।

উপস্থিত বক্তারা আরো বলেন, বাল্যবিবাহ একটি সামাজিক ব্যাধি এ থেকেও আমাদেরকে মুক্ত হতে হবে। সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের উপর আলোচনা করে বলেন, স্কুলের কোমলমতি সন্তানগণ যাতে কোনভাবেই সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদে না জড়ায় সেদিকে শিক্ষকসহ সকলকে খেয়াল রাখার উপর জোর তাদিগ দেন শিক্ষকদের। সকলে মিলে মিশে দেশের সকল সমস্যা দূর করা সম্ভব।

রোববার সকাল ১০টায় মুন্সিগঞ্জ শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত মুন্সিগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে জেলা পুলিশ প্রশাসনের উদ্দ্যেগে ইভটিজিং, বাল্য বিবাহ, মাদকের উপর শিক্ষার্থীদের মাঝে ডিসপ্লের মাধ্যমে একটি ভিডিও চিত্র প্রর্দশন করা হয়।

অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলাউদ্দিন দেওয়ানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কমিউনিটি পুলিশিং (ইউএনডিপি) এর এক্সপার্ট অফিসার রতন কুমার দেব।

সংকলন ও উপস্থাপক হিসেবে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ জেলা পুলিশের সিনিয়র এ এসপি (ট্রাফিক) আবুবকর সিদ্দিক। সার্বিক সহযোগিতায় ছিলেন দৈনিক আমার সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি আবু হানিফ রানা, জাতীয় অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক মুক্ত খবরের জেলা প্রতিনিধি আব্দুস সালাম।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন লৌহজং থানার এস আই হারুন, সিরাজদিখান থানার এস আই বাহদুল, টঙ্গীবাড়ী থানার এস আই শাখাওয়াত হোসেন, শ্রীনগর থানার এস আই শংকর, গজারিয়া থানার এস আই সারোয়ার হোসেনসহ বিদ্যালয়ের শিক্ষক/শিক্ষিকা, শিক্ষার্থীবৃন্দ।

বাংলাপ্রেস

Leave a Reply