গজারিয়ায় ডাউন সিনড্রোম সচেতনতা মাসে নানা কর্মসূচী

‘আমার বন্ধু,আমার কমিউনিটি’-একীভূত পরিবেশে সুফল বয়ে আনবে আজকের শিশু এবং আগামী দিনের পরিণত মানুষের জন্য। এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা বিশ্বের ন্যায় মুন্সীগঞ্জের গজারিয়ায়, আমদা বাংলাদেশের উদ্যোগে ডাউন সিনড্রোম সচেতনতা মাস অক্টোবর উপলক্ষে নানা কর্মসূচী পালিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে এ উপলক্ষে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার হোসেন্দীতে আমদা বাংলাদেশ কমপ্লেক্সে স্থানীয় প্রশাসন, পেশাজীবী , ডাউন সিন্ড্রোম শিশু ও তাদের পরিবারের সদস্যদের নিয়ে সেমিনারে আয়োজন করা হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবা বিলকিস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ডাউন সিনড্রোম এম্বাসেডর,আমদা ইন্টাঃ জাপান, মিস কাজুকো তাকেতানী, গজারিয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো:সেলিম রেজা ,আমদা বাংলাদেশের প্রোগ্রাম কো-অর্ডিনেটর আরিফ মোল্লা, উত্তম হাওলাদার সহ সুইউ বাংলাদেশের কর্মকর্তা,মিডিয়া ব্যক্তিত্ব এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, আমদা বাংলাদেশের নির্বাহী পরিচালক এবং ডাউন সিনড্রোম পেরেন্টস্ সাপোর্ট গ্রুপের কনভেনার সর্দার এ.রাজ্জাক।

পরে ডাউন সিনড্রোম শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় । এই অনুষ্ঠানে প্রবিতন্দি অনেকে অংশ নেয়।

জনকন্ঠ

Leave a Reply