বিআরটি’র গ্রাহকদের চরম ভোগান্তি!

মুন্সিগঞ্জে বাংলাদেশ অভ্যন্তরীণ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) বিভিন্ন সেবার জন্য ফি জমা দেওয়ার কোনো ব্যাংক নেই। গ্রাহকদের অভিযোগের ফলে পাশের জেলা নারায়ণগঞ্জ বা রাজধানীতে এসে বিআরটিএর নির্ধারিত ব্যাংকে ফি জমা দিতে হচ্ছে। এটা তাদের জন্য চরম ভোগান্তির।

স্থানীয় বিআরটিএ কর্তৃপক্ষ বলছে, আগে ব্র্যাক ব্যাংক সব ফি জমা নিত। কিন্তু এক মাসের বেশি সময় ধরে তারা আর ফি জমা নিচ্ছে না। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। কিন্তু এখনো কোনো সিদ্ধান্তে আসেনি।

বিআরটিএ মুন্সিগঞ্জ কার্যালয় সূত্রে জানা গেছে, যানবাহনের লাইসেন্স, গাড়ির নম্বরপ্লেট, ড্রাইভিং লাইসেন্সসহ অন্যান্য সেবার জন্য সরকার নির্ধারিত ফি নির্দিষ্ট ব্যাংকে জমা দিতে হয়। এই নির্ধারিত ব্যাংকগুলোর মধ্যে মুন্সিগঞ্জে ইউসিবিএল ও ব্র্যাক ব্যাংকের শাখা আছে। কিন্তু এ দুটি ব্যাংক আগে ফি জমা নিলেও এখন আর নিচ্ছে না।

সম্প্রতি ড্রাইভিং লাইসেন্সের জন্য ফি জমা দিতে গিয়ে ভোগান্তির শিকার হন স্থানীয় সাংবাদিক শিহাবুল হাসান। তিনি জানান, মুন্সিগঞ্জের কোনো ব্যাংক ফি জমা নেয় না।

পেশাগত ব্যস্ততার কারণে নারায়ণগঞ্জ গিয়েও তিনি টাকা জমা দিতে পারছিলেন না। পরে বাধ্য হয়ে এক বন্ধুকে দিয়ে ঢাকার একটি ব্যাংকে ফি জমা দিয়েছেন।

শিহাবুল বলেন, ‘একটা জেলা শহরে বিআরটিএর ফি জমা দেওয়ার মতো ব্যাংক থাকবে না, এটা মেনে নেওয়া যায় না। যত তাড়াতাড়ি সম্ভব এ সমস্যার সমাধান করা প্রয়োজন।’

মুন্সিগঞ্জের বিআরটিএর মোটর পরিদর্শক সাখাওয়াত হোসেন বলেন, ‘মুন্সিগঞ্জে আগে ব্র্যাক ব্যাংক টাকা জমা নিত, কিন্তু এখন নিচ্ছে না। এ ব্যাপারটি আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি, তাদের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছি।’

এ ব্যাপারে জেলা বিআরটিএর সহকারী পরিচালক মো. মামনুর রশিদ বলেন, ‘গত মাসে ব্র্যাক ব্যাংক টাকা জমা নেওয়া বন্ধ করে দেয়। আমরা চাইলেই এখানে কোনো ব্যাংকের সঙ্গে চুক্তি করতে পারি না। ঢাকার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে ব্যাংকের সঙ্গে চুক্তি হয়ে থাকে। অতিদ্রুত ব্যাংকের সঙ্গে চুক্তির জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি।’

বাংলাপ্রেস

Leave a Reply