আব্দুল্লাহপুরে ২০০ বছরের পুরনো মন্দিরে চুরি

জেলার টঙ্গীবাড়ি উপজেলার আব্দুল্লাহপুর ইউনিয়নের পাইকপাড়া গ্রামের একটি মন্দিরে চুরির ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৫ নভেম্বর) রাতে ২০০ বছরের পুরনো কামিনী পাল বাড়ির রাধা-শ্যাম জিউর ঠাকুর মন্দিরে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, মন্দিরের দুটি দরজার তালা ভেঙে চোররা মন্দিরে ঢুকে কাঠের আলমারি ভেঙে মূল্যবান ২০০ বছরের পুরনো একটি চিত্রপট, অষ্টধাতুর গড়া রাধা-কৃষ্ণ বিগ্রহ মূর্তি, ৮ কেজি ওজনের একটি গোপাল মূর্তি ও তার গলায় ১০ ভরি ওজনের রুপা, দেড় মণ ওজনের তামা-কাসাসহ মন্দিরের ভেতরের সকল সামগ্রী নিয়ে গেছে। এমনকি মন্দিরের ঘণ্টাটিও নিয়ে গেছে।

মন্দিরের সাধারণ সম্পাদক প্রবীর পাল জানান, চুরির ঘটনায় মঙ্গলবার রাত ১০টার দিকে মামলার এজাহার লিখে থানায় জমা দেই। তবে ওসি সাহেব প্রথমে মামলা নিতে চাননি। তিনি বলেন, জানাজানি হলে যারা ঘটনা ঘাটিয়েছে তারা গা ঢাকা দেবে। পরে পুলিশ সুপারের (এসপি) নির্দেশে মামলা নিয়েছেন।

তিনি আরও বলেন, আমাদের এই গ্রামে ৩০টি হিন্দু পরিবার রয়েছে। সবাই আতংকের মধ্যে রয়েছে। তিনি আক্ষেপ করে বলেন, এটি একটি সাধারণ চুরি নয়। এটি আমাদের হিন্দু ধর্মের ওপর নগ্ন হস্তক্ষেপ এবং সাম্প্রদায়িক হামলা।

এদিকে মামলার বিষয়ে মুন্সীগঞ্জের পুলিশ সুপার জায়েদুল আলম জানান, মামলা তো হবেই। ওসি মামলা নিবে না কেন? মন্দির কমিটি মামলা না দিলে পুলিশ বাদী হয়ে মামলা নিবে। আমি অতিরিক্ত পুলিশ সুপারকে ঘটনাস্থলে যেতে বলেছি। আর চুরির ঘটনাটি বিশেষ নজর দিতে বলেছি।

দ্য রিপোর্ট

Leave a Reply