শ্রীনগরে জোড় পূর্বক ৩৬ টি গাছ কাটার অভিযোগ: সাবেক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

মো: আওলাদ হোসেন: শ্রীনগর উপজেলার তন্তর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ঢাকার ইসলামপুরের বস্ত্র ব্যবসায়ী মো: আওলাদ হোসেনের বিরুদ্ধে জোড় পূর্বক ৩৬ টি গাছ কেটে নেওয়ার অভিযোগে শ্রীনগর থানায় মামলা হয়েছে। গত রবিবার রাতে ওই ইউনিয়নের উত্তর গাও গ্রামের আ: সাত্তার বাদী হয়ে শ্রীনগর থানায় মামলাটি দায়ের করেন।

আ: সাত্তার জানান, ৫ বছর আগে তার পরিবার ২৪ শতক পুকুর ভরাট করে তার থেকে ১২ শতক জমি মাদ্রাসায় দান করে দেন। ওই জমির ৬ শতকের মালিক হয়ে তিনি ৫০ টি ইউক্লিপটাস গাছ লাগান। এতদিন তিনি গাছ গুলোর পরিচর্যা করে আসছিলেন। কিন্তু হঠাৎ করে গত শুক্রবার দুপুরে সাবেক ইউপি চেয়ারম্যান আওলাদ হোসেন, বারেক সরদার, মিনাল,খাইরুল ও সুরুজ: মোড়ল মিলে গাছগুলো কেটে নিয়ে যায় এবং জায়গাটি আওলাদ হোসেনের বলে দাবী করে। গতকাল সরজমিনে গেলে আ সাত্তার কেটে ফেলা বাড়ন্ত গাছ গুলো দেখিয়ে হাউমাউ করে কেদে ফেলেন।

এসময় ঘটনাস্থলে উপস্থিত আসলাম নামে এক জন জানান, ওই জমির মালিক আ: সাত্তার। কিন্তু আওলাদ হোসেন তার ক্ষমতার প্রভাব খাটিয়ে হঠাৎ করেই গাছ গুলো কেটে ফেলেন। আওলাদ হোসেনের বিরুদ্ধে এলাকায় ভূমি দস্যুতার অভিযোগ রয়েছে।

এব্যাপারে আওলাদ হোসেন জানান, গাছ কাটার সময় তিনি ঘটনা স্থলে ছিলেন না। তাছাড়া এর সাথে তার ব্যক্তি সার্থ জড়িত নয়। মাদ্রাসার সার্থে গাছগুলো কাটা হয়েছে।

Leave a Reply