মাহিন্দ্র বন্ধের প্রতিবাদে মুন্সীগঞ্জ-বালুরচর সড়ক অবরোধ

মো.সুজন: মাহিন্দ্র (ট্রলি) বন্ধের প্রতিবাদে মুন্সীগঞ্জ-বালুরচর সড়ক অবরোধ করেছে মাহিন্দ্রা মালিক ও চালকরা। বুধবার বেলা সাড়ে ১১ টা থেকে দুপুর সাড়ে ১২ টা একঘন্টা পর্যন্ত সিরাজদিখান উপজেলার খাসমহল বালুরচর চৌরাস্তয় এই অবরোধ কর্মসূচি পালন করা হয়। এসময় অবরোধ কারিরা সড়কে টায়ার জ্বালীয়ে বালুরচর-মুন্সীগঞ্জ সড়কের যানবাহন চলাচল বন্ধ করে দেয়। পরে সিরাজদিখান থানা পুলিশ অবরোধ কারিদের সাথে আলোচনা করে যান চলাচল স্বাভাবিক করে।

মাহিন্দ্র মালিক মো. ফারুক বলেন,পুরো সিরাজদিখান উপজেলা প্রায় ৩ শতাধিক মাহিন্দ্র রয়েছে যার সব গুলো এখন বন্ধ করে দেয়া হয়েছে। এই মাহিন্দ্র দিয়ে উপার্জিত টাকা দিয়ে আমাদের সংসার ও ছেলে-মেয়েদের পড়াশুনার খরচ বহন করতে হয়। প্রতিটা মাহিন্দ্র কিস্তিতে ঋণ নিয়ে কিন্তে হয়েছে । কিন্তু গত শুক্রবার সিরাজদিখান উপজেলা প্রশাসন মাহিন্দ্র চলাচল বন্ধ করে দেয়। এতে আমরা আর্থীক ভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছি । পাশাপাশি বেকার হয়েগেছে মাহিন্দ্র চালকরা।

এ বিষয়ে সিরাজদিখান থানার এস আই পরিমল বলেন,সড়কের ক্ষতিকারক মাহিন্দ্র বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন । তার প্রতিবাদের মালিক ও চালকরা সড়ক অবরোধ করে । তবে পুলিশ এসে অবরোধ কারীদের সাথে আলোচনা করে যানবাহন চলাচল স্বাভাবিক করে দেয়া হয়েছে।

স্বাধীন বাংলা

Leave a Reply