সিরাজদিখানে চেয়ারম্যানের অত্যাচার থেকে বাঁচতে প্রতিবাদসভা!

মুন্সীগঞ্জের সিরাজদিখানে এক চেয়ারম্যানের অত্যাচার, নির্যাতন, নিপীড়ন, জমি দখল এবং প্রকাশ্যে জীবননাশের হুমকি থেকে বাঁচার জন্য প্রতিবাদসভা ও মানববন্ধন করেছে এলাকাবাসী।

শুক্রবার বিকেলে সিরাজদিখান উপজেলার বাসাইল ইউনিয়নের পাথরঘাটা মাঠে এই প্রতিবাদসভা ও মানববন্ধন করে তারা।

এ সময় প্রতিবাদকারীরা জানান, বাসাইল ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম ও তার ক্যাডার বাহিনীদের দিয়ে এলাকার শত শত মানুষের প্রায় ২৫ একর ফসলি জমি ও বসতভিটার জায়গা দখল করে রেখেছে। কোর্টের রায় পাওয়ার পরেও সাইফুল বাহিনীর হুমকি ও নির্যাতনের কারণে নিজের জমিতে যেতে পারেন না বলে জানান এই অঞ্চলের অনেকেই। আবার চেয়াম্যানের ক্যাডার বাহিনী দিয়ে কারো কারো জমি দখল করিয়ে লাখ লাখ টাকার বিনিময়ে তা ফিরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। চেয়ারম্যানের ছত্রছায়ায় এই ইউনিয়নে মাদক ব্যবসা চলে বলেও জানান প্রতিবাদকারীরা। ইছামতি নদীর পাড় থেকে এবং এলাকার ফসলি জমির মাটি কেটে ইটখোলায় নিয়ে তা বিক্রি করার অভিযোগও রয়েছে চেয়ারম্যান সাইফুল ইসলামের বিরুদ্ধে।

চেয়ারম্যানের এসব অপকর্মের প্রতিবাদ করতে গেলে প্রকাশ্যে প্রতিবাদী যুবক পায়েলকে হত্যা করতে চেয়ারম্যান এক কোটি টাকা খরচের ঘোষণাও দেন বলে জানান তারা। বাসাইলের প্রভাবশালী এই চেয়ারম্যান। অত্যাচারী এই চেয়ারম্যানের অত্যাচার থেকে বাঁচার জন্য নিজেদের নিরাপত্তা চেয়ে ১২ ফেব্রুয়ারি জেলা প্রশাসক বরাবর একটি স্মারক প্রদান করা হয়েছে বলেও জানান প্রতিবাদকারীরা।

দ্য রিপোর্ট

Leave a Reply