লৌহজংয়ে চরে নারীদের মাঝে সেলাই মেশিন ও স্যানেটারি উপকরণ বিতরণ

লৌহজংয়ে চরে নারীদের মাঝে সেলাই মেশিন ও স্যানেটারি উপকরণ বিতরণ করা হয়েছে। বাংলাদেশ ব্যাংকের অর্থায়নে নদী ভাঙা দুস্থ মহিলাদের আয় উৎসারি কর্মমান্ডের মাধ্যমে জীবন যাত্রার মান উন্নয়ন প্রকল্পের মাধ্যমে এই সেলাই মেশিন ও স্যানেটারি উপকরণ বিতরণ করা হয়। মঙ্গলবার লৌহজং কলেজ ছাত্রাবাস প্রঙ্গানে এ উপলক্ষে এক আলোচনা সভারও আয়োজন করা হয়।

এনজিও ‘অন্বেষন’র নির্বাহী পরিচালক মিতালী নূসরাত পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনির হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের গভর্ণের প্রতিনিধি ও প্রকল্পের উপপরিচালক মো. জনি খন্দকার, উপজেলা ভাইস চেয়ারম্যান জাকির হোসেন বেপারী, কনকসার ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, অন্বেষনের প্রকল্প সমন্বয়ক মোস্তাফিজ কামাল, বিক্রমপুর প্রেসক্লাবের সভাপতি মো. মাসুদ খান, সাধারণ সম্পাদক শেখ সাইদুর রহমান টুটুল, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা গুল রওশান আরা, সমাজ সেবক মনির হোসেন মাস্টার ও শহিদুল মাস্টার প্রমুখ।

অনুষ্ঠানে চরাঞ্চলের ২০ জন দুস্থ্য মহিলাকে সেলাই মেশিন ও ২০ জন মহিলাকে সেনিটেশন উপকরণ দেয়া হয়। বাংলাদেশ ব্যাকের অর্থায়নে এ প্রকল্পটি বাস্তবায়ন করেন এনজিও অন্বেষন। সেলাই মেশিন প্রাপ্ত ২০ জন মহিলাকে ২০ দিনের প্রশিক্ষন দিবেন প্রশিক্ষক করুনা আক্তার রুনা।

জনকন্ঠ

Leave a Reply