মেধার আলোয় বিকশিত হোক আমাদের ভূবন: টোকিও বিক্রমপুর স্টুডেন্ট ক্লাব

টোকিও বিক্রমপুর স্টুডেন্ট ক্লাব জাপান প্রবাসী বিক্রমপুরের একই মতাদর্শে বিশ্বাসী একটি সেচ্ছাসেবী ছাত্র-ছাত্রী সংগঠন। দেশ মাটি আর মানুষের কল্যাণে নিবেদত হয়ে নিজেদের মেধার বিকাশ ঘটিয়ে আলোকিত সমাজ ঘঠনে সহায়তা করাই আমাদের লক্ষ্য। মুক্তিযুদ্ধ বাঙ্গালীর শ্রেষ্ট অর্জন, বাঙ্গালীর অহংকার। এই যুদ্ধের মাধ্যমে স্বাধীনতা অর্জন করতে গিয়ে বাঙ্গালী কে পারি দিতে হয়েছে দীর্ঘ সংগ্রামের পথ। হারাতে হয়েছে ত্রিশলক্ষ তাজা প্রাণ দুই লক্ষ নারীর ইজ্বতের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা।



বিশেষ করে ২৫শে মার্চ রাতে বাঙ্গালীকে পার করতে হয়েছে দুঃসহ সময়। একাত্তরে এই এক রাতে পাকিস্তানী বাহিনী ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল, রোকেয়া হল, রাজারবাগ পুলিশ লাইন ইপিআর গেট সহ গুরুত্বপূর্ণ জায়গায় ঘুমন্ত ঢাকাবাসী উপড় হামলা চালিয়ে আনুমানিক পঞ্চাশ থেকে ষাট হাজার মানুষ হত্যা করে যা ইতিহাসে গনহত্যা দিবস হিসাবে গন্য করা হয়।

‘৭১ এর ২৫শে মার্চ রাতে পাকিস্তানী বাহিনী যে লেলিহান হত্যাযজ্ঞ চালায় এই ২৫শে মার্চকে আন্তর্জাতিক গনহত্যা দিবস ঘোষনা করার জন্য জাপানের রাজধানী টোকিওর ইকেবুকোরুতে অবস্হিত প্রবাসী বাঙ্গালীদের গর্ব ভাষা শহীদদের স্মরণে নির্মিত অমর একুশে শহীদ মিনার থেকে টোকিও বিক্রমপুর স্টুডেন্ট ক্লাব সারা বিশ্বে দেশের বাহিরে প্রথম ২৫শে মার্চ কে আন্তর্জাতিক গনহত্যা দিবস ঘোষনা করার আলোর মশাল ছড়িয়ে দিতে চায়।

মেহেদী হাসান
প্রেসিডেন্ট
টোকিও বিক্রমপুর স্টুডেন্ট ক্লাব

Leave a Reply