উত্তেজনা: টঙ্গীবাড়ীতে দু-গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া

সোহেল টিটু- টঙ্গীবাড়ী উপজেলার দিঘীরপাড় এলাকার দির্ঘদিন যাবৎ বিবাদমান হাওলাদার গ্রুপ ও খান গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বুধবার দুপুর ১২ টার দিকে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হালদার গ্রুপ এবং খান গ্রুপের সাথে এ ধাওয়া পাল্টা ধাওয়ার সূত্রপাত হয়।

এ সময় ঐতিহ্যবাহী মুন্সীগঞ্জের অন্যতম বড় বাজার দিঘিরপার বাজারের ব্যাবসায়ীরা দোকানপাট বন্ধ করে দ্বিকবিদ্বিক ছুটতে থাকে। জানাগেছে, হালাদার গ্রুপের কামাড়খাড়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মহিউদ্দিন হালদার এর ছোট ভাই অনিক হালদার খান গ্রুপের আঃ মান্নান খানকে চলমান বিবাদের অংশ হিসাবে গালমন্দ করেন এবং হুমকি দেন।

এ নিয়ে দির্ঘদিন যাবৎ বিবাদমান এ দুটি গ্রুপ ওই বাজারে বিপুল সংখ্যাক লোক জড়ো করে মুখোমুখী অবস্থান নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়ার মধ্যে দিঘিরপার বাজারে উত্তেজনা ছড়িযে পরে। তবে এ সময় দুই গ্রুপের কেউ হতাহত হয়নি।

তৎক্ষণিক দিঘীরপাড় পুলিশ ফাঁড়ির সদস্যরা এবং মুন্সীগঞ্জ সিনিয়র সহকারী পুলিশ সুপার, কাজী মাকসুদা লিমার নেতৃত্বে টঙ্গীবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেনসহ একটি পুলিশ টিম ঘটনা স্থানে এসে পৌছায় এবং দুই গ্রুপকে ছত্রভঙ্গ করে দেয়। তবে এখনো এ নিয়ে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

ওই এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন রয়েছে। এ বিষয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার কাজী মাকসুদা জানান, আমরা জনগণের সেবক, জনগণের জান মালের রক্ষক। সমাজের শৃঙ্খলা ভঙ্গকারী কাউকে ছাড় দেওয়া হবে না।

বিক্রমপুর চিত্র

Leave a Reply