লৌহজংয়ে কমিউনিটি পুলিশিংদের পূনর্মিলনী

মুন্সীগঞ্জের লৌহজংয়ে কমিউনিটি পুলিশিং মহাসমাবেশ পরবর্তী পূনর্মিলনী হয়েছে। বৃহস্পতিবার বিকেলে পদ্মা রিসোর্ট হলে এ মহাসমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম।

আরও অংশ নেন অতিরিক্ত পুলিশ সুপার (শ্রীনগর সার্কেল) সাইফুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সিরাজদিখান সার্কেল) কাজী মাকসুদা লিমা, লৌহজং উপজেলা ভাইস চেয়ারম্যান জাকির হোসেন বেপারী, শিল্পপতি বিএম শোয়েব, লৌহজং থানা ওসি মো. আনিচুর রহমান, সিরাজদিখান থানা ওসি ইয়ারদৌস হাসান, ওসি ডিবি আবুল কালাম আজাদ, কনকসার ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, বিক্রমপুর প্রেস ক্লাব সভাপতি মো. মাসুদ খান ও সাধারণ সম্পাদক শেখ সাইদুর রহমান টুটুলসহ কমিউনিটি পুলিশিংয়ের সদস্য এবং নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ প্রমুখ।

পুলিশ সুপার বলেন, পুলিশ দেখতে মানুষ মনে করে পুলিশ ধরে নিয়ে যায় , টাকা খায়, অজথা হয়রানি করে। আসলে এটি কোন কোন ক্ষেত্রে সত্য। তবে এ অবস্থা থেকে আমাদের বের হতে হবে।

জনগণকে পুলিশের কাছে যেতে হবে। তিনি ঈদ ও রমজানে চাদা বাজির কথা উল্লেখ করে বলেন, মাওয়া ঘাটে কোন প্রকার চাঁদাবাজি করতে দেয়া হবেনা। সাংবাদিকদের প্রতি তিনি কৃতজ্ঞজা প্রকাশ করে বলেন, অপনারা চাদাবাজির কথা তুলে ধরুন।

অতীতে আপনারা চাদাবাজির কথা লিখেছেন বলেই আমরা মাওয়া ঘাটকে চাঁদাবাজ মুক্ত করতে পেরেছি। তাই আপনাদের ভূমিকা আমাদের সহযোগিতা করবে।

অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং কাজে সহযোগিতার জন্য বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৬টি ক্রেস্ট প্রদান করা হয়।

জনকন্ঠ

Leave a Reply