শিমুলিয়া কাওড়াকান্দিতে ফেরি চলাচল আংশিক বন্ধ

বৈরী আবহাওয়ার কারণে মুন্সিগঞ্জের লৌহজংয়ের শিমুলিয়া ঘাট এলাকায় ফেরি চলাচল আংশিক বন্ধ হয়ে গিয়েছে। সোমবার রাত ৮টার দিকে নৌরুটে ১১টি রো রো ফেরি চলাচল করছে তবে বন্ধ করে দেওয়া হয়েছে ৪টি ডাম্ব ফেরি। ঘাট এলাকায় ২ নম্বর সতকর্তা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক গিয়াসউদ্দিন পাটোয়ারী জানান, সোমবার বিকেল সাড়ে ৩টা থেকে নৌরুটে বন্ধ করে দেওয়া হয় সিবোর্ট ও লঞ্চ চলাচল। অন্যদিকে দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং দুর্ঘটনা এড়াতে রাত ৮টার দিকে নৌরুটে ৪টি ডাম্ব ফেরি বন্ধ করে দেওয়া হয়েছে। তবে ১১টি রো রো ফেরি চলাচল করছে।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির এসআই নাজমুল হাসান জানান, পুলিশের পক্ষ থেকে মাওয়া ঘাটে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। যাত্রীদের নিরাপত্তার স্বার্থে নৌযান চলাচলে ব্যাপক নজরদারী রাখা হয়েছে। ঘাট এলাকায় ২ নম্বর সতকর্তা দেখিয়ে যেতে বলা হয়েছে। যাত্রীরা যাতে জীবনের ঝুঁকি নিয়ে সিবোর্ট এবং লঞ্চে বাড়তি টাকা না দিয়ে চলাচল না করে সেদিকে দৃষ্টি রাখা হয়েছে।

অন্যদিকে ঘূর্ণিঝড় ‘মোরা’র দুর্যোগ এড়াতে সারা দেশে নৌচলাচল বন্ধের নির্দেশ দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

পরিবর্তন

Leave a Reply