না ফেরার দেশে পাড়ি দিলেন মোঃ মনির হোসেন কর্নেল

সবাই কে গভীর শোকে ভাসিয়ে দিয়ে না ফেরার দেশে পাড়ি দিয়েছেন জাপান প্রবাসিদের অতি পরিচিত এবং প্রিয় মুখ মোঃ মনির হোসেন কর্নেল। ১৫ জুন বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টার সময় তিনি জাপান জাতীয় ক্যান্সার সেন্টার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইহলোক ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ৪৫ বৎসর। তিনি স্ত্রী, এক নাবালিকা কন্যা এবং এক নাবালক পুত্র সন্তান রেখে যান।

মৃত্যুর সময় তার শয্যাপাশে বড় ভাই সোনারং টঙ্গীবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলায়েত হোসেন লিটন মাঝি, স্ত্রী আন্নি এবং শুভাকাঙ্খীরা উপস্থিত ছিলেন।

জনাব কর্নেল মুনশিগঞ্জ জেলার টঙ্গিবাড়ি উপজেলার সোননারং ইউনিয়নের সন্তান। তিনি মুন্সিগঞ্জ-বিক্রম্পুর সোসাইটি জাপানের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ছিলেন। জন্ডিসে আক্রান্ত হয়ে তিনি হাসপাতালে ৩ মাস চিকিৎসাধীন ছিলেন। অবস্থার উন্নতি না হলে বিভিন্ন পরীক্ষায় তার লিভার ক্যান্সার ধরা পড়ে যা শেষ পর্যায় চলে গিয়েছিল।

এই অবস্থায় দোক্কিয় বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকগন তাকে একমাস সময় বেধে দেন। সেখান থেকে জাপান ন্যাশনাল ক্যান্সার সেন্টার এ স্থানান্তর করা হয়। সেখানে অস্রপচার হলে ও চিকিৎসকরা সব ধরনের আশা ছেড়ে দেন এবং বড় ভাই লিটন নাঝিকে অবহিত করেন।

আগামী ১৬ জুন বাদ মাগরিব টোকিওর মাক্কি মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে নির্ভর যোগ্য সুত্রে জানা গেছে। বাংলাদেশে শবদেহ দাফন করা হবে বলে তার পরিবার সুত্রে জানা যায়। তার বড় ভাই লিটন মাঝি এবং সহধর্মিণী আন্নি তার পক্ষে সকলের প্রতি কৃতজ্ঞ্যতা প্রকাশ করে তার হয়ে মরহুমের ভুল ত্রুটির জন্য ক্ষমা প্রার্থনা জানান।

কমিউনিটি রিপোর্ট

Leave a Reply