মুন্সিগঞ্জের ১৫ গ্রামে ঈদ উদযাপিত হচ্ছে

মুন্সিগঞ্জ সদরের ৯টি ও সিরাজদিখান উপজেলার ৬টি গ্রামে সৌদি আরবের সঙ্গে মিল রেখে আজ ঈদ উদযাপিত হচ্ছে। ১৬ বছর যাবৎ এই ধারা অব্যাহত রাখছে এ সকল গ্রামের মানুষ।

রোববার সকাল সাড়ে ৮টার দিকে আধারা গ্রামের জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয় এবং সিরাজদিখান উপজেলার মালখানগর কলেজ সংলগ্ন গিয়াস উদ্দিনের বাড়ির আঙ্গিনায় অর্ধশত মুসল্লি সকাল ১০ টায় ঈদের নামাজ আদায় করেন।

মালখানগরে ঈদের নামাজ আদায় করতে আসেন সিরাজদিখান উপজেলার তালতলা, মালখানগর, কাজীরবাগ, বয়রাগাদি পাউলদিয়া গ্রাম ও টঙ্গিবাড়ি উপজেলার পুর্ব রায়পুরা গ্রামের কয়েকশ মুসল্লি। এসময় নামাজের ইমামতি করেন নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার মীরগঞ্জ গ্রামের আলহাজ্ব মোহাম্মদ সুলতান মোড়ল।

সদর উপজেলার শিলই গ্রামের আফজাল হোসেন জানান, বেশ কয়েকটি গ্রাম আমাদের সঙ্গে একত্রিত হয়ে ঈদ উদযাপন করছে। দীর্ঘ ১৬ বছর ধরেই এই গ্রামগুলো সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ উদযাপন করে আসছি। নামাজ শেষে কোলাকুলির মাধ্যমে কুশল বিনিময় করে ও একে অপরকে ঈদের দাওয়াত দিয়ে থাকি।

সদর উপজেলার ঈদ উদযাপিত গ্রামগুলো হচ্ছে- আধারা, কালিরচর, মিঝিকান্দি, বাংলাবাজার, আনন্দপুর, বাঘাইকান্দি, নয়াকান্দি, শিলই ও কংশপুরা।

ভবতোষ চৌধুরী নুপুর/জাগো নিউজ

Leave a Reply