টঙ্গীবাড়ীতে বিকল্প রাস্তা সংস্কার না করে সেতু ভাঙ্গন শুরু: যাত্রীদের দূর্ভোগ

সওজের অব্যবস্থাপনা
মুন্সীগঞ্জের মাওয়া-মুক্তারপুর সংযোগ সড়কের টঙ্গীবাড়ী থানা সংলগ্ন গুরুত্বপূর্ন বেইলী ব্রীজটি পূর্ন নির্মান করার জন্য ভাঙ্গার কাজ শুক্রবার সকালে শুরু হয়েছে । তাই বর্তমানে এই পথ দিয়ে যাতায়াতকারী পরিবহনগুলোকে বাধ্য হয়ে সোনারং-বড়লিয়া বাইপাশ সড়ক দিয়ে যেতে হচ্ছে ।

তবে বাইপাস সড়কটি নির্মাণের পর সংস্কার না করায় ওই রাস্তায় ছোট বড় অসংখ্য খানাখন্দের সৃষ্টি হয়েছে । মূল রাস্তার মধ্যের ব্রীজটি ভেঙ্গে ফেলায় যাত্রীদের নিয়ে পরিবহনগুলোর বাধ্য হয়ে এসব খানখন্দ ভরা বাইপাস সড়কটি দিয়ে চলাচল করতে হচ্ছে।

সরজমিনে গিয়ে দেখাযায়, সড়কটির বড়লিয়া প্রবেশ মুখেই বিশাল দুইটি গতের্র সৃষ্টি হয়েছে এবং পুরো রাস্তাটি জুড়েই রয়েছে অসংখ্য খানাখন্দ। বৃষ্টির সময় প্রবেশ মুখের গর্ত দুটিতে পানি জমে সড়কটি ছোটখাটো জলাশয়ের রূপ নেয়।

ওই গর্ত দুটির পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায় বৃষ্টির পর ৩-৪ পেরিয়ে গেলেও গর্তগুলোতে পানি জমে থাকে। ছোট তথা মাঝারী আকারের যানবাহনগুলো ওইসব গর্ত অতিক্রম করতে পরতে হয় বিপাকে । বড় যানগুলোকেও বেগ পেতে হয়। এছাড়াও পুরো রাস্তাটি জুড়ে বিভিন্ন স্থানে খানাখন্দের সৃষ্টি হওয়ায় অসুস্থ রোগীসহ যাত্রীদের নিয়ে যানবাহনগুলো খুব ধীর গতিতে চললেও চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের।

ঘটছে ছোট খাট দূর্ঘটনাও। এ ব্যপারে সড়ক ও জনপদের উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুর রহমান জানান, অচিরেই বাইপাস সড়কটি সংস্কার করা হবে । বর্ষা মৌসুমে এই সেতু পূর্ননিমান করা যাবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি জানান, ঠিকাদার প্রতিষ্ঠান আমাদের আস্বস্থ করেছে এই মৌসুমে তারা পূর্নদমে কাজ করবে।
তবে সরজমিনে দেখা যায়, ব্রীজটির নিচের খালটিতে পানি থৈ থৈ করছে। এই মৌসুমে কাজ শুরু নিয়ে শঙ্কা প্রকাশ করছে স্থাণীয়রা। তদের দাবী বর্ষা মৌসুমে ব্রীজটি ভাঙ্গায় তাদের চরম দূর্ভোগ পোহাতে হবে।

বিক্রমপুর চিত্র

Leave a Reply