জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় মহিলাসহ আহত ১০

মুন্সীগঞ্জ সদর উপজেলার রামপাল ইউনিয়নের কালিঞ্জিপাড়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় মহিলাসহ উভয় পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়েছে । স্থানীয় সূত্রে জানা গেছে, কালিঞ্জিপাড়া গ্রামের কানা বাচ্চু শেখ এর সাথে একই গ্রামের সোবাহান শেখের মধ্যে জমিসংক্রান্ত বিরোধ চলে আসছিল । এ নিয়ে এলাকায় একাধিকবার বিচার শালিশও হয়েছে। দু’পক্ষের অনমনীয়তার কারনে এ কোন সুস্থ্য সমাধান করতে পারেনি স্থানীয় মাতব্বররা। পরে সোবাহান শেখ আদালতে মামলা করেন। এ নিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।

শুক্রবার সকালে এ নিয়ে স্থানীয় ইউপি সদস্য সাঈদ মেম্বার কানা বাচ্চুর পক্ষে অবস্থান নেয়। ইউপি সদস্য সাঈদ প্রতিপক্ষকে উসকানি দিয়ে হামলা করেছে অভিযোগ সোবাহান শেখ গংদের। ইউপি সদস্যদের উসকানি পেয়ে স্থানীয় নাহিদ , বাদেল, তৌহিদ ,নাহিদসহ একটি স্বসস্ত্র গ্রুপ এ হামলা চালায়। গুরুত্বর অবস্থায় আহতদের মুন্সীগঞ্জ জেনারেল ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, সোবহান শেখ (৬০), জানাহানার বেগম (৪৫), আরজু বেগম (৩০), বাছেদ (৩৩), সোহেল (২৫), আসলাম শেখ (৪০) । বাকী আহতদের বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।
হামলার বিষয়ে জড়িত থাকার কথা অস্বীকার করে ইউপি সদস্য সাঈদ মেম্বারর বলেন, এলাকায় দুই গ্রুপের নিজেরাই হামলায় জড়িয়ে পড়েছে। আমি মিমাংসার জন্য গিয়েছিলাম তারা সংঘর্ষে জড়িয়ে পড়ায় আর সমাধান করা সম্ভব হয়নি। আমি হামলায় কোন পক্ষকে উসকানি দেয়নি।

মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ইউনুচ আলী বলেন, রামপালের সংঘর্ষের ঘটনায় দু’পক্ষই পাল্টা – পাল্টি অভিযোগ করেছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

শীর্ষ সংবাদ

Leave a Reply