বেইলি ব্রিজ ভেঙে ট্রাক পানিতে

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ির বলই এলাকার মুক্তারপুর মাওয়া সড়কের বেইলি ব্রিজ ভেঙে আলুবোঝাই দুইটি ট্রাক পানিতে পড়ে গেছে। ট্রাক দুইটি উদ্ধার ও ব্রিজ সংস্কার কাজ শুরু না হওয়ায় দুর্ভোগে পড়েছেন মুন্সীগঞ্জ-মাওয়া সড়কের যাত্রীরা।

সোমবার (৩১ জুলাই) সকালে সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তারা ব্রিজটি পরিদর্শন করেন। এর আগে রোববার (৩০ জুলাই) রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে।

টঙ্গীবাড়ি থানার উপ পরিদর্শক (এসআই) মো. সোহেল বাংলানিউজকে জানান, এ দুর্ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে ট্রাক দুইটির চালক পালিয়ে গেছে। পুলিশ ঘটনাস্থলে রয়েছে।

তিনি আরো জানান, সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসব বেইলি ব্রিজ সংস্কারের জন্য দুইজন কর্মকর্তা আছেন, মুন্সীগঞ্জের দায়িত্বে যিনি আছেন তিনি মঙ্গলবার টাঙ্গাইল থেকে ভারী যন্ত্রপাতি এনে কাজ শুরু করবেন।

এদিকে বেইলি ব্রিজটি ভেঙে পড়ায় বিপাকে পড়েছেন বালিগাঁও, কলমা, ডহরি, খলাপাড়া, শিলিমপুরের এলাকাবাসী। এছাড়া পণ্যব‍াহী যানবাহনও গন্তব্যে পৌঁছাতে পারছে না।

সড়ক ও জনপদ (সওজ) বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুর রহমান বাংলানিউজকে জানান, বেইলি ব্রিজগুলো দিয়ে চলাচলের জন্য যানবাহনগুলোর ধারন ক্ষমতা ৫ টন। কিন্তু এসব ব্রিজ দিয়ে ধারণ ক্ষমতার অধিক যান চলাচল করে। রোববার রাতে দুইটি ট্রাক ৮০ টন ওজন নিয়ে ব্রিজটি পার হওয়ার সময় এটি ভেঙে পড়ে চালক দুইজনের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানান তিনি।

বাংলানিউজটোয়েন্টিফোর

Leave a Reply