জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে জেলা সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালা

জসীম উদ্দীন দেওয়ান : জেলা সিভিল সার্জন সভাকক্ষে মুন্সীগঞ্জ সাংবাদিকদের সাথে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন নিয়ে মত বিনিময় সভার করেন সিভিল সার্জন ডা: মো: ছিদ্দিকুর রহমান। বৃহস্পতিবার দুপুরে জেলার প্রায় ২৫ জন সাংবাদিকদের সমম্বয়ে এই অনুষ্ঠানে শিশুদের দেহে ভিটামিন এর প্রয়োজনীয়তার পাশাপাশি বয়স্কদের দেহে ভিটামিনের প্রয়োজনীয়তার বিষয় তুলে ধরা হয়।

এসময় সিভিল সার্জন মো: ছিদ্দিকুর রহমান জানান,আগামী ৫ আগষ্ট মুন্সীগঞ্জ জেলার ৬টি উপজেলাতে স্থায়ী,অস্থায়ী ও ভ্রাম্যমান এই তিনটি স্তরে মোট ১৬৩৪টি কেন্দ্রে ৬মাস থেকে ৫৯ মাসের ১,৯১,০৯৫ জন শিশুদের ভিটামিন এ খাওয়ানো হবে। এই কার্যক্রমে ২১৭ জন স্বাস্থ্য কর্মী ছাড়াও ২৫০ জন পরিকল্পনা কল্যাণ সহকারী, ১২৪ জন সিএইচসিপি (কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাটার) এবং ৩২৬৮ জন বিপুল পরিমান সেচ্ছা সেবক বাহিনীও উপস্থিত থাকবেন বলে নিশ্চিত করেন সিভিল সার্জন। এই কর্মশালায় নিউট্রেশন অফিসার রাকিবুল হাছান প্রোজেক্টরের মাধ্যমে ভিটামিন এ সম্পর্কীত একটি শিক্ষা বিষয়ক প্রমান্য চিত্র তুলে ধরেন।

এসময় মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি সুজন হায়দার জনি, সাধারণ সম্পাদক ভবতোষ চৌধুরী নুপুর, কোষাধ্যক্ষ সেতু ইসলাম, সাংগঠনিক সম্পাদক মঈনউদ্দিন সুমন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জসীমউদ্দীন দেওয়ান, কার্যকরী সদস্য মোজাম্মেল হোসেন সজল, কাজী সাব্বির আহমেদ দীপু, মাহাবুবুল আলম লিটন, এড. লাবলু মোল্লা, মাসুদ রানা। সিনিয়র সাংবাদিক শেখ আলী আকবর সহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট মিডিয়ার ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply