পদ্মা সেতুর ব্যয়ভার বাড়ার সম্ভাবনা নেই

মুন্সীগঞ্জে অর্থমন্ত্রী
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, পদ্মা সেতুর ব্যয়ভার আর বাড়ার সম্ভাবনা নেই। এটির নির্মাণকারী ঠিকাদারি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি হয়েছে, তাই ব্যয়ভার বাড়ার কথা নয়। গতকাল সোমবার রাতে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌ চ্যানেল পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানকে সঙ্গে নিয়ে অর্থমন্ত্রী গতকাল বিকেল সাড়ে ৫টায় মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটে পৌঁছেন। এরপর তাঁরা বিআইডাব্লিউটিসির সন্ধানী নামের একটি জাহাজে করে পদ্মা সেতুর কাজ পরিদর্শন করেন। শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌ চ্যানেল তাঁরা ঘুরে দেখেন। নৌপরিবহন মন্ত্রণালয় চ্যানেলটি সচল রাখতে অর্থমন্ত্রীর কাছে ২০০ কোটি টাকা চেয়ে আবেদন করেছে। অর্থমন্ত্রী মূলত এ কারণে নিজে প্রকল্প এলাকা ঘুরে দেখেন বলে সংশ্লিষ্টরা জানান। রাত্র ৮টার দিকে তিনি ঢাকার উদ্দেশে শিমুলিয়া ঘাট ত্যাগ করেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, ‘পদ্মা সেতুর কাজে ব্যাপক অগ্রগতি হয়েছে। প্রায় ৫০ ভাগ কাজ শেষের পথে।

পদ্মা সেতুর জন্য তিন মিলিয়ন ডলার আমরা দিতে পারব কি না তা নিয়ে প্রধানমন্ত্রী প্রশ্ন করেছিলেন, এখন ব্যয় চার মিলিয়নে গিয়ে দাঁড়িয়েছে। এ অর্থ বাংলাদেশের জন্য কোনো ব্যাপারই না। ’
প্রকল্প পরিদর্শনকালে মন্ত্রীদের সঙ্গে ছিলেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায়, বিআইডাব্লিউটিএর চেয়ারম্যান কমোডর এম মোজাম্মেল হক, বিআইডাব্লিউটিসির চেয়ারম্যান ড. প্রকৌশলী জ্ঞান রঞ্জন শীলসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

কালের কন্ঠ

Leave a Reply