এমপি ও জেলা প্রশাসনে স্মারকলিপি প্রদান

আব্দুল হাই সাংস্কৃতিক কমপ্লেক্স ও গণসদন বাস্তবায়নের দাবিতে
মুন্সিগঞ্জ জেলার ঐতিহ্যবাহি শিল্প- সংস্কৃতি চর্চার প্রাণ কেন্দ্র গণসদনকে ভেঙে, সেস্থানে সরকারি কর্ম-কর্তাদের জন্য “অফিসার্স ক্লাব” বানানোর ষড়যন্ত্র চলছে বলে সাংস্কৃতিক মহলে সংবাদ ছড়িয়ে পড়েছে। এই সংবাদ ছড়িয়ে পরার সাথে সাথে মুন্সিগঞ্জ জেলার সাংস্কৃতিক কর্মিদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃস্টি হয়েছে। ১৯৬৮ সালে এই গণসদনটি প্রতিষ্ঠিত হওয়ার পর হতে এটিই মুন্সিগঞ্জ জেলার শিল্প, সাহিত্য ও সংস্কৃতি চর্চার একমাত্র কেন্দ্র হিসাবে গড়ে উঠে।

কিন্তু দীর্ঘ দিন এটির অবকাঠোগত সংস্কার না হওয়ায়, সাংস্কৃতিক কর্মিরা সেখানে কোন কর্মসূচী পালন করতে পারছেন না। এরই মধ্যে সাংস্কৃতিক কর্মিরা এটি সংস্কারের দাবিতে ধারাবাহিক আন্দোলন করে আসছেন। এমতাবস্তায় সেখানে ” অফিসার্স ক্লাব” বানানোর প্রশাসনের এই উদ্যোগ গরম কড়াইতে ঘি ঢালার শামিল বলেই সাংস্কৃতিক কর্মিরা মনে করছেন।

প্রশাসনের এই সিদ্ধান্ত বাতিল করে, অবিলম্বে গণসদন সংস্কার এবং শিল্পী আব্দুল হাই কালচারাল কমপ্লেক্স নির্মাণের দাবিতে, মুন্সিগঞ্জ জেলার সর্বস্তরের সাংস্কৃতিক কর্মিদের উদ্যোগে রবিবার সকাল ১১ টায় জেলা প্রশাসক, জেলা পরিষদ প্রশাসক এবং মুন্সীগঞ্জ পৌর মেয়র-কে স্বারক লিপি প্রদান করেন।

স.ম.কামাল হোসেনের ফেসবুক থেকে নেয়া
মুন্সিগঞ্জ নিউজ

Leave a Reply