জাতীয় শ্রমিক লীগ জাপান শাখার অনুমোদন

মো. শাহ আলম মোল্লা এবং কাজী মাকসুদুর রহমানকে যথাক্রমে সভাপতি এবং সাধারণ সম্পাদক করে জাতীয় শ্রমিক লীগ জাপান শাখার কমিটির অনুমোদন দিয়েছে জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটি। কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলহাজ সিরাজুল ইসলামের উপস্থিতিতে সভাপতি আলহাজ শুক্কুর মাহমুদ এ অনুমোদন দেন। এ সময় জাপান আওয়ামী লীগের সভাপতি সালেহ্ মো. আরিফ এবং সাধারণ সম্পাদক খন্দকার আসলাম হিরা, সাংগঠনিক সম্পাদক মো. মাসুদুর রহমান উপস্থিত ছিলেন। শ্রমিক লীগ জাপান শাখা সম্মেলনের মাধ্যমে এ অনুমোদন দেয়া হয়।

এ ছাড়াও সাংগঠনিক সম্পাদক হিসেবে রায়হান হোসেন, প্রচার সম্পাদক হিসেবে তোফাজ্জল হোসেন এবং দফতর সম্পাদক হিসেবে হুমায়ুন কবিরের নাম ঘোষণাসহ মোট ৪১ সদস্যবিশিষ্ট কমিটির ঘোষণা দেয়া হয়। কমিটিতে ৫ জনকে উপদেষ্টা হিসেবে রাখা হয়। এ বছরের প্রথম দিকে আহ্বায়ক কমিটির প্রধান হিসেবে মো. শাহ আলম মোল্লা নিয়োগ পেয়ে সম্মেলনের জন্য কাজ শুরু করেন।

নতুন কমিটির অনুমোদন পেয়ে শ্রমিক লীগ জাতীয় শোক দিবসের আয়োজনের মাধ্যমে যাত্রা শুরু করে।

৬ আগস্ট ২০১৭ টোকিওর অউজি হোকু তোপিয়ার পেগাসাস হলে মো. শাহ আলম মোল্লার সভাপতিত্বে জাতীয় শোক দিবস ২০১৭-এর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় সভাপতি আলহাজ শুক্কুর মাহমুদ, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক আলহাজ সিরাজুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে মঞ্চে উপবিষ্ট ছিলেন জাপান আওয়ামী লীগের সভাপতি সালেহ্ মো. আরিফ, সাধারণ সম্পাদক খন্দকার আসলাম হিরা এবং প্রতিষ্ঠাতা সভাপতি কাজী মাহফুজুল হক লাল।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা ও শাহাদাত বরণকারী সকলের আত্মার প্রতি শ্রদ্ধা ও শান্তি কামনা করে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবসের কার্যক্রম শুরু হয়। এরপর পবিত্র কোরান, গীতা পাঠ ও বাইবেল পাঠ করে বিশেষ মোনাজাত করে ১৯৭৫ এর ১৫ আগস্ট এবং ২০০৪ সালের ২১ আগস্ট নিহত সকলের আত্মার শান্তি কামনা করা হয়।

দিবসটির তাৎপর্যে আলোচনায় অংশ নিয়ে বক্তব্য রাখেন চৌধুরী লিটন, ডা. শাহরিয়ার সামি, মীর্জা মাহবুব হাসান, আব্দুল কুদ্দুস, খন্দকার আসলাম হিরা, কাজী মাহফুজুল হক লাল, সালেহ্ মো. আরিফ, আলহাজ সিরাজুল ইসলাম, আলহাজ শুক্কুর মাহমুদ, শাহ আলম মোল্লা প্রমুখ।

বক্তারা বাংলাদেশ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর অসামান্য অবদানের চিত্র তুলে ধরেন। তারা বলেন, জাতির জনকের কৃতিত্ব মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল। কিন্তু বঙ্গবন্ধু মানেই যে বাংলাদেশ তা ভুলে গিয়েছিল তারা। তাই বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকরা তা রুখে দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগকে রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত করে।

তারা আরও বলেন, দলের মধ্যে অনুপ্রবেশ ঘটেছে। এরা হাইব্রিড নেতা বনে গেছে। এরা আসলে হাইব্রিড নয়। এরা হচ্ছে উচ্ছিষ্ট। এদের চিহ্নিত করে বয়কট করতে হবে। এদের চিহ্নিত করতে না পারলে দলের বদনাম হবে। মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুর তনয়া শেখ হাসিনা হাইব্রিডদের বিরুদ্ধে হুশিয়ারি দিয়েছেন বলে বক্তারা উল্লেখ করেন।

rahmanmoni@gmail.com

সাপ্তাহিক

Leave a Reply