নিহত ৬ শ্রমিকের স্মরণে সভা ও দোয়া

মুন্সীগঞ্জ সদর উপজেলার মুক্তারপুর এলাকায় আইডিয়াল টেক্সটাইল মিলসে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের স্মরণে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় শ্রমিক লীগ জেলা শাখার আয়োজনে মিলসের ভেতরে এ সভার আয়োজন করা হয়।

এ ঘটনায় ৯ আসামির জামিন এবং রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত।

জাতীয় শ্রমিক লীগের সভাপতি এটি এম দেলোয়ার হোসেনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন-সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আনিসউজ্জামান আনিস, জাতীয় কেন্দ্রীয় শ্রমিক লীগের সহ সভাপতি আমিনুল হক ফারুক, সিনিয়র সহকারী পুলিশ সুপার আসাদুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামাল হোসেন, মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসাইন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিটের সভাপতি জালাল উদ্দিন রুমি রাজন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, শ্রমিকদের কর্মস্থলে সুরক্ষা নিশ্চিত করতে হবে। মালিকপক্ষের সঙ্গে শ্রমিকদের পারষ্পরিক সম্পর্ক বৃদ্ধি করতে হবে। অগ্নিকাণ্ডের ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে তার জন্য সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। এসময় নিহত ছয় শ্রমিকদের জন্য বিশেষ দোয়া এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়।

উল্লেখ্য, ২০ সেপ্টেম্বর সকালে মুক্তারপুর এলাকার আইডিয়াল টেক্সটাইল মিলসে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ হয়ে ছয় শ্রমিকের মৃত্যু হয়। এ ঘটনায় বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) উপ-পরিদর্শক মো. শাহাদাৎ হোসেন ৯ জনের বিরুদ্ধে সদর থানায় মামলা দায়ের করে।

সোমবার দুপুরে ধায্যকৃত শুনানির দিন আসামিদের রিমান্ড ও জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান আমলী আদালত-১ এর বিচারক।

বাংলানিউজটোয়েন্টিফোর

Leave a Reply