বর্তমানে ধর্মীয়ও উপাসনালয়ে হামলার ঘটনা খুব কম ॥ মাহবুবে আলম

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, বর্তমান সরকারের আমলে ধর্মীয়ও উপাসনালয়ে হামলার ঘটনা ঘুব কমই ঘটেছে। যদিও কিছু ঘটে থাকে তবে সরকার সাথে সাথে তার ব্যবস্থা নিয়েছে। কাউকে ছাড় দেয়া হয়নি। সন্ত্রাসীদের চিহ্নিত করে তাদেরকে আইনের আওতায় আনা হয়েছে। সরকার সব সময় ধর্ম নিরপেক্ষ হয়ে কাজ করছে। তিনি বৃহস্পতিবার তাঁর সহধর্মীনী ও মেয়েকে নিয়ে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার বিভিন্ন দুর্গা পূজা মন্ডপ পরিদর্শণ কালে এ কথা বলেন।

মাহবুবে আলম আরও বলেন, ধর্ম যার যার উৎসব সবার। মুসলমানের বড় উৎসব ঈদে যেমন হিন্দুরা আনন্দ ভাগাভাগি করে, তেমনি হিন্দুদের এই দুর্গা পূজা উৎসবে মুসলমানরা তাদের সাথে আনন্দ উৎসবে শরীক হয়। তার অর্থ এই নয় একজন আরেক জনের ধর্ম পালন করছে। আনন্দ উৎসবে শরীক হওয়ায় হিন্দু মুসলামনদের মাঝে সাম্প্রতিক সম্পৃতি সুদৃঢ় হচ্ছে। শেখ হাসিনার সরকার সব সময় সংখ্যা গরিষ্ঠদের ধর্ম পালনে সহযোগিতা করে যাচ্ছে। তাদের নিরাপত্তায় প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে। নিজ নিজ ধর্ম পালনে সকলেরই স্বাধীনতা রয়েছে এদেশে।

এ সময় তাঁর সঙ্গে ছিলেন সহধর্মীনি বিনোতা মাহবুব, মেয়ে এ্যাডভোকেট শিশির কনা, ঢাকা মেডিক্যাল কলেজের শিক্ষক সমিতির সভাপতি আধ্যাপক ডা. আবু ইউসুফ ফকির, মুন্সীগঞ্জ জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি এ্যডভোকেট অজয় চক্রবর্তী, টঙ্গীবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) কাদিরুল ইসলাম, টঙ্গীবাড়ি-সোনারং ইউনিয়নের আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক স্বপন মাঝি, লৌহজংয়ের কনকসার ইউপি চেয়ারম্যান আবুল কালম আজাদ প্রমুখ। অ্যাটর্নি জেনারেল দিনভর প্রায় ১৫টি পূজা মন্ডপ পরিদর্শণ করেন এবং হিন্দুদের দুর্গা উৎসবের খোজখবর নেন।

জনকন্ঠ

Leave a Reply