ফের চালু হলো ঢাকা-মুন্সীগঞ্জ রুটে শীতাতপ বাস

একটিমাত্র বাস সার্ভিসে জিম্মি মুন্সীগঞ্জবাসীর দীর্ঘদিনের দাবি ঢাকা-মুন্সীগঞ্জ পথে শীতাতপ বাস সার্ভিস। দুই বার চালু হলেও নানা জটিলতায় বন্ধ হয়ে যায় এই রুটের এ সার্ভিস। এখন তৃতীয় বারের মতো চালু হলো ঢাকা-মুন্সীগঞ্জ রুটে শীতাতপ বাস।

রোববার (২৯ অক্টোবর) দুপুর ২টার দিকে মুন্সীগঞ্জ শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় মুন্সীগঞ্জ-৩ আসনের সাংসদ অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এ বাস সার্ভিসের উদ্ধোধন করেন। জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় বিআরটিসি’র ৫টি এসি এবং ৩টি নন এসি বাস চালু করা হয়। শহরের লঞ্চঘাট এলাকা থেকে যাত্রা করবে আর ঢাকার গুলিস্তানের আহাদ পুলিশ বক্স থেকে সকাল থেকেই চলবে বাসগুলো। এসি বাসের ভাড়া নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ৮০ টাকা। এ সার্ভিসের কারণে মুন্সীগঞ্জবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হলো।

বিআরটিসি বাস সার্ভিসের ম্যানেজার (অপারেশন) আশরাফুল ইসলাম বাংলানিউজকে বলেন, ৩০ মিনিট পর পর বাসগুলো ছেড়ে যাবে। যাত্রীদের চাহিদা বুঝে বাসগুলো যাত্রা শুরু করবে। বর্তমানে এসি ও নন এসি মিলিয়ে ৮টি বাস চলাচল করবে। যাত্রীদের চাহিদা দেখে বাসের সংখ্যা ও সময় বৃদ্ধি করা হবে। নারায়ণগঞ্জের চাষাড়া অথবা পাগলা হয়ে হানিফ ফ্লাইওভারের উপর দিয়ে চলাচল করবে বাসগুলো। এ রুটের যাত্রীদের চাহিদা বুঝে আমরা যাবতীয় সিদ্ধান্ত গ্রহণ করবো। দুই দফায় বাস সার্ভিস বন্ধে যেসব সমস্যাগুলো হয়েছিল তা এখন আর হবে না বলে আশাবাদী তিনি।

২০১৫ সালের ১৫ মার্চ ঢাকা-মুন্সীগঞ্জ পথে প্রথম যাত্রা শুরু করে বিআরটিসি শীতাতপ বাস। এক মাসের মধ্যে গুলিস্তানে কাউন্টার জটিলতায় বন্ধ হয়ে যায় সার্ভিসটি। এরপর ২০১৬ সালের ১৫ ফেব্রুয়ারি চালু হলেও আবারো বন্ধ হয়ে পড়ে।

বাস উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক সায়লা ফারজানা, জেলা পুলিশ সুপার জায়েদুল আলম, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক (উপ সচিব) আবু সালেহ মো. মহিউদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক, শিক্ষা ও আইসিটি) মো. হারুন-অর-রশিদ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আনিসুজ্জামান আনিস, মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব প্রমুখ।

বাংলানিউজটোয়েন্টিফোর

One Response

Write a Comment»
  1. Firstly, need to repair the Roads. You know it takes 2-2.3+hr instead of 50-60 minute.

Leave a Reply