সুখেন স্যার আর নেই

মুন্সীগঞ্জের সেরাজাবাদ রানা শফিউল্লাহ কলেজের অধ্যক্ষ, সরকারি হরগঙ্গা কলেজের সাবেক অধ্যক্ষ, জেলা রোভার্স ইউনিটের কমিশনার সুখন চন্দ্র ব্যানার্জী আর নেই। বৃহস্পতিবার (২ নভেম্বর) দিবাগত রাত ১টা ৪০ মিনিটে ঢাকার ল্যাব এইড হাসপাতালে পরলোকগমন করেল। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সার রোগে ভুগছিলেন তিনি।

সরকারি হরগঙ্গা কলেজ থেকে কর্মজীবনের ২২ বছর কাটিয়ে অবসরের পর অধ্যক্ষ হিসাবে যোগদান করেন সেরাজাবাদ রানা শফিউল্লাহ কলেজে। ভোরে ঢাকা থেকে মুন্সীগঞ্জ নিয়ে আসা হয় তাকে। সকাল ৭টার দিকে মুন্সীগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে যাওয়া হয়। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সরকারি-বেসরকারি কর্মকর্তা, শিক্ষিক-শিক্ষিকা, শিক্ষার্থী, রাজনৈতিক নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষ সেখানে শ্রদ্ধা জানায় এরপর তাকে নিয়ে যাওয়া হয় তার দীর্ঘ বছরের কর্মস্থল সরকারি হরগংগা কলেজে।

শ্রদ্ধা নিবেদন শেষে তার বর্তমান কর্মস্থল সেরাজবাদ রানা শফিউল্লাহ কলেজে কর্মস্থলে নিয়ে যাওয়া হবে। সবশেষে তার পৈত্রিক বাড়ি টংগিবাড়ি উপজেলার পাচগাও গ্রামে শেষকৃত্ব করা হবে। সবার কাছে ‘সুখেন স্যার’ হিসেবে পরিচিত ছিলেন তিনি। প্রিয় শিক্ষককে শ্রদ্ধা জানাতে এসে অনেকেই কেঁদে ফেলেন।

বিডি২৪লাইভ/

Leave a Reply