মিরকাদিমে নাচে গানে শীতকে বরণ করে পিঠা উৎসবের আয়োজন

জসীম উদ্দীন দেওয়ান : নাচে, গানে শীতকে বরণ করে নিলেন মুন্সীগঞ্জ সদরের মিরকাদিম পৌরসভা। শীতের হালকা আমেজে ৪০ রকমের সুস্বাদু পিঠা আর শিক্ষার্থীদের অংশগ্রহনে নানা ধরনের নাচ গানে মুখরিত পিঠা উৎসবে মাতে নানা শ্রেনী পেশার হাজারো মানুষ।

মঙ্গলবার বিকালে মিরকাদিম পৌরসভাস্থ রিকাবীবাজার বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে চলা এই উৎসব অনুষ্ঠানে মিরকাদিম পৌর মেয়র শহিদুল ইসলামের সভাপতিত্বে জেলা প্রশাসক সায়লা ফারজানা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠান উপভোগ করেন। এসময় উপস্থিত অতিথিগন বাঙ্গালীর ঐতিহ্য পিঠা পার্বন অনুষ্ঠানকে ধরে রাখতে প্রতিবছর এর আয়োজন করার অনুরোধ জানান। বিমুগ্ধ হয়ে উৎসব উপভোগ করেন অনুষ্ঠানে আশা সকল মানুষেরা।

মঙ্গলবার দুপুরের পর থেকেই মিরকাদিমের জনগনের মাঝে আনন্দ উৎসবের আমেজ লক্ষ্য করা যায়। এক দিকে গ্রীন ওয়েল ফেয়ার সেন্টার মাঠে জাতীয় পর্যায়ের খেলোয়ারদের অংশগ্রহনে চলা এস পি কাপের ফুটবল টুর্ণামেন্ট আর অন্য দিকে মেয়র শহিদুল ইসলাম শাহীনের পৃণ্ঠপোষকতায় তাঁরই বিদ্যালয় রিকাবীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ে আয়োজিত উৎসব মুখর পরিবেশে চলা পিঠা উৎসব অনুষ্ঠান। বিকাল থেকে রাত আটটা পর্যন্ত অবিরাম চলা এই পিঠা উৎসব অনুষ্টানটি সঞ্চালন করেন, মাসুদ ফকরী খোকন। সাঁঝের বেলা বিদ্যালয়ের মূল ফটকের পাশের একটি ক্লাসের দেয়ালে বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক তথ্যবোর্ডের উদ্ধোধন করেন জেলা প্রশাসক সায়লা ফারজানা। যে তথ্য বোর্ডটি উপহার প্রদান করেছিলেন মুন্সীগঞ্জ জেলা প্রশাসক, সায়লা ফারজানা।

Leave a Reply