ভিক্ষায় টাকায় কি মিলবে চিকিৎসা!

ভিক্ষাই উপার্জনের একমাত্র উপায় মনির হোসেনের (৩৫)। মুন্সীগঞ্জের সিরাজদীখান উপজেলার কুমারখালী গ্রামের প্রয়াত সৈয়দ আলীর ছেলে সে।

দীর্ঘ দিন ধরে তিনি ভুগছেন এক বিরল রোগে। মুখ মন্ডলের চামড়ায় অসংখ্য শিকড়ের মত গজিয়েছে তার। শনিবার (২৫ নভেম্বর) দুপুরে মুন্সীগঞ্জ প্রেসক্লাবে সংবাদ কর্মীদের দারস্থ হন তিনি।

এ সময় মনির বিডি২৪লাইভকে জানান, ডাক্তাররা জানিয়েছে তার এই রোগটির নাম নিউরোফিব্রোমা। তিনি দীর্ঘ ১২ বছর ধরে এই রোগে ভুগছেন। তিনি এই রোগ থেকে মুক্তি পেতে চান। ১০ বছর আগে একবার তার মুখ মন্ডলে অপারেশন করা হলেও মুক্তি মেলেনি তার।

মনিরের ২ সন্তান। ইতোমধ্যে এই রোগের কারণে নিজের বাম চোখের আলো হারিয়েছে মনির। দীর্ঘ দিনের দাম্পত্য জীবন এখন বিষাদে পরিণত হয়েছে।

অন্যদিকে, বিরল এই রোগ থেকে মুক্তি পেতে হলে তার মুখ মন্ডলে শিকড়ের মতো ঝুলে থাকা চামড়া অপারেশন করতে ৫ লাখ টাকা লাগবে বলে জানিয়েছে মনির। সম্প্রতি ঢাকার একটি বেসরকারী হাসপাতালের চিকিৎসকরা তার চিকিৎসা খরচের ওই চিত্র তুলে ধরেছে মনিরের সামনে। অথচ ভিক্ষা করেই সংসার চলে তার।

তাই, এই রোগ থেকে মুক্তি মেলবে কি কখনো! কখনো কি সে ফিরে পাবে সুস্থ জীবন! এমন ছোট ছোট প্রশ্ন গুলো বৃহৎ হতাশা নিয়ে বার বার নাড়া দিয়ে যায় মনিরকে।

বিডি২৪লাইভ

Leave a Reply