মাদ্রাসাছাত্র হত্যার দায় স্বীকার মূল হোতা জনির

নারায়ণগঞ্জের ফতুল্লার পাগলায় মাদ্রাসাছাত্র আবু নাঈমকে (১৮) হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে মূল হোতা জনি। রোববার (৩ ডিসেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গ্রেফতারকৃত জনির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করা হয়। শনিবার রাতে পাগলা নন্দলালপুর এলাকা থেকে জনিকে গ্রেফতার করে পুলিশ।

জনিই ফেসবুকে তরুণী সেজে ভুয়া আইডি খুলে শিক্ষার্থী নাঈমের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। এর আগে গ্রেফতারকৃত ঘাতক সুমন ওরফে রাফা, সিফাত, সজল ও হৃদয় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। মূল হোতা জনিসহ এ পর্যন্ত ৫ জন বখাটে হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিল।

মুন্সিগঞ্জ জেলার চরডুমিয়া গ্রামের ব্যবসায়ী মনসুর আহম্মেদের ছেলে আবু নাঈম ফতুল্লার আলীগঞ্জ মাদ্রাসার ছাত্র। তারা সপরিবারে ফতুল্লার পিলকুনি জোড়া মসজিদ এলাকায় নানার বাড়ির সম্পদ পেয়ে বাড়ি নির্মাণ করে বসবাস করছিল।

মামলার তদন্তকারী কর্মকর্তা ফতুল্লা মডেল থানার পরিদর্শক গোলাম মোস্তফা জানান, গত ১৯ নভেম্বর রাতে ফেসবুকে প্রেমিকার কথা বলে প্রতারক চক্রের সদস্য হৃদয় আবু নাঈমকে নন্দলালপুর সড়ক থেকে মন্তাজ উদ্দিন সড়কের ভিতরে ডেকে নিয়ে যাওয়া হয়।

নাঈম সেখানে যাওয়ার পর তারা তাকে নাঈমকে অপহরণের চেষ্টা করে। নাঈম পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বখাটে সজল ও তার সহযোগীরা তাকে মারধর শুরু করে। এসময় নাঈমের সঙ্গে তাদের ধস্তাধস্তি হয়। এক পর্যায়ে সিফাত তার পিঠে ছুরিকাঘাত করে। নাঈম মাটিতে লুটিয়ে পড়লে ঘাতকেরা পালিয়ে যায়।

পরিদর্শক গোলাম মোস্তফা আরো জানান, জনি ফেসবুকে তরুণী সেজে ভুয়া আইডি খুলে প্রেমের সম্পর্ক গড়ে আবু নাঈমের সঙ্গে। পরে তাকে ডেকে নিয়ে গিয়ে অপহরণের চেষ্টা চালায়। কিন্তু তাতে ব্যর্থ হয়ে তারা তাকে ছুরিকাঘাতে হত্যা করে নাঈমকে। হত্যাকাণ্ডে মোট ২২জনের মতো বখাটে অংশ নিয়েছে।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন জানান, গ্রেফতারকৃতরা একটি সংঘবদ্ধ প্রতারকচক্র। তারা ফেসবুকে তরুণীদের ছবি দিয়ে ভুয়া আইডি খুলে ধনাঢ্য পরিবারের ছেলেদের বেছে নিয়ে বন্ধুত্বের প্রস্তাব পাঠায়। এরপর বন্ধুত্ব হলে মেসেঞ্জারে চ্যাট করে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। এরপর তাদের পছন্দসই স্থানে তাকে আসার অনুরোধ করে।

এক পর্যায়ে চক্রটি তাদের পাতা ফাঁদে পা দেওয়া প্রেমিককে আটক ও জিম্মি করে পরিবারের কাছে মুক্তিপণ দাবি করে। গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরেই সাধারণ মানুষের সঙ্গে এভাবেই প্রতারণা করে আসছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে জানিয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর

Leave a Reply