কাশীপুরের ক্ষতিগ্রস্তদের ঢাকা-মুন্সীগঞ্জ সড়ক অবরোধ

ক্ষতিপূরণের দাবীতে গতকাল প্রায় ৩ ঘন্টা ঢাকা-মুন্সীগঞ্জ মড়াসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে কাশীপুর জেলেপাড়া এলাকার ক্ষতিগ্রস্থ ২০টি দোকানের পরিবার।

গতকাল সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত মহাসড়ক অবরোধ করে রাখে অসংখ্য নারী পুরুষ। পরবর্তীতে ফতুল্লা মডেল থানা পুলিশ ও ব্রিজ নির্মানের তত্ত্বাবধানে থাকা সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে এসে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় স্থানীয়রা।

জানা গেছে, ঢাকা-মুন্সীগঞ্জ মহাসড়কের কাশীপুর ইউনিয়নের জেলেপাড়া এলাকায় ব্রিজ নির্মান করছে বাংলাদেশ সেনাবাহিনী। যা প্রায় শেষ পর্যায়ে। কিন্তু ব্রিজের সাথে সামঞ্জস্য রেখে সড়ক নির্মানের সময় ব্রিজের দু’পাশে থাকা প্রায় ২০টি দোকান প্রায় ৮ ফুট নীচে দেবে যায়। ফলে সেই ক্ষতি পূরণের দাবীতে ক্ষতিগ্রস্তরা এ দিন মহাসড়ক অবরোধ করে।

সংবাদ পেয়ে ঘটনাস্থলের এসে ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক মাজেদ বিক্ষুব্ধদের শান্ত করার চেষ্টা করেন। এরপর ব্রিজ নির্মানের তত্ত্বাবধানে থানা বাংলাদেশ সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার ক্যাপ্টেন কামরুল ইসলাম উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলাপ করে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় বিক্ষুদ্ধ স্থানীয়রা।

এদিকে সড়ক অবরোধের কারনে দীর্ঘ যানজটে চরম দূর্ভোগ পোহাতে হয় ঢাকা-মুন্সীগঞ্জ, ফতুল্লা বিসিকগামী সাধারণ যাত্রীদের।

ইত্তেফাক/

Leave a Reply