সিরাজদিখানে বিকল্প যোগাযোগের ব্রীজটিও ভেঙ্গে যাওয়ায় দুর্ভোগ, যান চলাচল বন্ধ

নাছির উদ্দীন: সিরাজদিখান-নিমতলা সড়কের রশুনীয়া নামক স্থানে রশুনীয়া( সেতু ২ ) পাথর বোঝাই ট্রাক নিয়ে ব্রিজটি ভেঙ্গে গেছে। মঙ্গলবার ভোর ৪ টায় ৫৫ টন পাথর বোঝাই ট্রাকটি সিলেট থেকে মুন্সীগঞ্জের টংঙ্গীবাড়ী যাওয়ার পথে উপজেলার রশুনীয়া ইউনিয়নের সেতুটি অতিক্রম কালে এ দূর্ঘটনা ঘটে।


উপ-বিভাগীয় প্রকৌশলী (কেরানীগঞ্জ) এস বি মো. সৈয়দ আলম জানান, এই ব্রীজটি নির্মাণ করা হয়েছিল হালকা যানবাহন চলাচল করার জন্য। কিন্তু ধারণ ক্ষমতার অধিক মাল লোড করে ব্রীজটির উপর দিয়ে যাওয়ায় ভেঙ্গে যায়। অতি শ্রীঘ্রই ট্রাকটি উদ্ধার করে বেইলি ব্রীজটি চলাচলের উপযোগী করা হবে। এছাড়া সিরাজদিখান জেলা শহরের সাথে সকল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে এবং টংগীবাড়ির সাথে ঢাকার বাসযোগে চলাচল বন্ধ আছে।

তিনি আরোও জানান, উপজেলার সকল বেইলী ব্রীজ সংষ্কার কাজ করা হচ্ছে এবং বর্তমানে কাজ চলছে। কনক্রিটের তৈরি ব্রীজ নির্মাণে বিকল্প বেইলি ব্রীজটি দিয়ে হালকা যানবাহন চলাচলের কথা থাকলেও অতিরিক্ত মাল নিয়ে যাতায়াত করায় বিকল্প যোগাযোগ ব্যবস্থাটিও ভেঙ্গে যায় । সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, পাথর বোঝাই একটি ট্রাক উঠতে গিয়ে ব্রীজটি ভেঙ্গে খালে পড়ে যায়। ঘটনাস্থল গিয়ে পুলিশ ট্রাকটি উদ্ধারের কাজে সহায়তা করা হচ্ছে।#

Leave a Reply