সিরাজদিখানে ৩টি দোকানে দুর্ধর্ষ চুরি

নাছির উদ্দীন: সিরাজদিখানে তিনটি দোকানের তালা কেটে প্রায় আড়াই লাখ টাকার মালামাল চুরি হয়েছে। গত বুধবার গভীর রাতে উপজেলার মালখানগর স্কুল এন্ড কলেজেরস্তায় রোমান ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ, হরমোজ লাইব্রেরী, এমএফসি ফাস্টফুড এন্ড ভ্যারাাইটিজ ষ্টোরে এই দুর্ধর্ষ চুরি সংগঠিত হয়। রোমান ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ দোকানের মালিক মো. ইদ্রিস দেওয়ান জানান, বুধবার রাত সাড়ে ১১ টায় দোকান বন্ধ করে বাসায় যাই।

বৃহস্পতিবার সকালে দোকান খুলতে এসে দেখি এক সাটারের তালা ভাঙ্গা। দোকানের ভীতরে প্রবেশ করে দেখি, ৩০হর্স পাওয়ার মটর ১টি, ২০ হর্স পাওয়ার মটর ১টি,পানির পাম্প ৯টি,২ কয়েল তারসহ অনেক মালামাল নেই। সব মিলিয়ে আমার ১ লাখ ১০ হাজার টাকার মালামাল চুরি হয়েছে। অনেক কষ্টের পুঁজি শেষ করে দিয়েছে। এফসি ফাস্টফুড এন্ড ভ্যারাাইটিজ ষ্টোরের মালিক এম কোরবান আলী জানান, সকালে দোকান খুলতে এসে দেখি তালা ভাঙ্গা। দোকানের ভীতরে প্রবেশ করে দেখি, একটি ওভেন,দুধের প্যাকেট,কফির প্যাকেট শিশু খাদ্য বিভিন্ন প্যাকেটজাত দুধ, বিভিন্ন কোম্পানীর অনেক মালামাল নেই। সব মিলিয়ে আমার ২৫ হাজার টাকার মালামাল চুরি হয়েছে।

হরমুজ লাইব্রেরী মালিক মো. হরমুজ মিয়া জানান, আমার এই লাইব্রেরী প্রায় ৫০ বছরের পুরাতন। দেশী-বিদেশী বইসহ, বিকাশের টাকা, বিভিন্ন কোম্পানীর মোবাইল রিচার্জ কার্ডসহ অনেক মালামাল নেই। সব মিলিয়ে আমার ১ লাখ টাকার মালামাল চুরি হয়েছে। অনেক দিনের পুঁজি শেষ করে দিয়েছে চোরে দল। মালখানগর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সদস্য আনোয়ার হোসেন রাজা বলেন, গত কয়েকদিনে মালখানগর ইউনিয়নের তালতলা বাজার, কলেজ রোড এলাকা ও মালখানগর চৌরাস্তায় ঔষধের দোকান, সুদর্শন দত্তের স্বর্ণকারের দোকানে ডাকাতি, মুদি, এলপি গ্যাসের দোকান, ষ্টেশনারীসহ বেশ কিছু দোকানে চুরির ও ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাত বা চোর কোনটাই ধরা পরেনি। পুলিশ আমাদের নিরাপত্তা দিতে পারে না । দোকানের নিরাপত্তা কে দিবে?

সিরাজদিখান থানার ওসি (তদন্ত) মো. হেলাল উদ্দীন জানান, মালখানগরে চুরি হইছে তা আমার জানা নাই। জানলে আইনানুগ ব্যবস্তা নেয়া হত । #

Leave a Reply