প্রাথমিকের প্রশ্নপত্র ফাঁস: মুন্সীগঞ্জে আদালতে পাঁচজনের জবানবন্দি

মুন্সীগঞ্জ সদর উপজেলার ১১৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সব বিষয়ের প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় এ পর্যন্ত গ্রেফতার হয়েছে ১৯ জন। গতকাল মঙ্গলবার পর্যন্ত পাঁচজন মুন্সীগঞ্জ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। বাকি ১৪ জন পুলিশের কাছে ১৬১ ধারায় জবানবন্দি দিয়েছে। এর মধ্য দিয়ে প্রশ্নপত্র ফাঁস ঘটনার রহস্য উদ্ঘাটন বর্তমানে শেষ পর্যায়ে। এ-সংক্রান্ত প্রতিবেদন দ্রুত তদন্ত কমিটির কাছে হস্তান্তর করা হবে। সোমবার রিমান্ডে নেওয়া পাঁচজনকে গতকাল আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। গ্রেফতার ১৯ আসামি বর্তমানে জেলহাজতে রয়েছে।

মুন্সীগঞ্জ ডিবি পুলিশের ওসি মো. ইউনুচ আলী জানান, সোমবার রাতে সদর উপজেলার বছিরননেছা উচ্চ বিদ্যালয়ে খণ্ডকালীন শিক্ষক ফারিয়া সুলতানা ইভা ও কাকলী আক্তার, হরগঙ্গা কলেজের শিক্ষার্থী আরিফ, তার স্ত্রী শম্পা আক্তার ও সদর উপজেলার জিওসতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি রাসেলকে এক দিনের রিমান্ড শেষে গতকাল আদালতে পাঠানো হয়। এ পর্যন্ত পাঁচজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। জবানবন্দিতে তারা দোষ স্বীকার করেছে।

গত ১২ থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত পৃথক অভিযানে হরগঙ্গা কলেজের শিক্ষার্থী সাখাওয়াত হোসেন, রিয়াজ, আবদুর রহিম, রতন মিয়া, কাজেম, রফিকুল মাখন, কামরুল হাসান, মোস্তাফিজুর রহমান ও জাকির হোসেন, খণ্ডকালীন শিক্ষক ফারিয়া সুলতানা ইভা ও কাকলী আক্তার, হরগঙ্গা কলেজের শিক্ষার্থী আরিফ ও তার স্ত্রী সম্পা আক্তার এবং দপ্তরি রাসেল, দেওভোগ ২ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি জুয়েল রানাসহ চারজনকে গ্রেফতার করা হয়। গত ১২ ডিসেম্বর প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষায় দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শ্রেণির প্রশ্নপত্র ফাঁস হওয়ায় সদর উপজেলার ১১৯টি প্রাথমিক বিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত করা হয়।

সমকাল

Leave a Reply