সিরাজদিখানে উৎসব ও প্রার্থনায় বড়দিন

মুন্সীগঞ্জের সিরাজদিখন উপজেলায় খ্রিষ্টান সম্প্রদায়ের ধর্মীয় উৎসব বড়দিন জাঁকজমক ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে। সোমবার সকাল থেকে উপজেলার কেয়াইন ইউনিয়নের শুলপুর গ্রামের ৩৮৬টি খ্রিষ্টান পরিবার প্রার্থনার মধ্য দিয়ে দিনটি শুরু করে।

পরবর্তীতে সকাল থেকেই কয়েক দফা প্রার্থনার আয়োজন করা হয় গির্জায়। ক্যাথিড্রালের রঙিন জরি, কাপড় আর বেলুনে সাজানো হয়েছে প্রার্থনাকক্ষ।

বড়দিনে যিশুখ্রিষ্টের জন্মের সময়কে স্মরণ করতে শিশু যিশুখ্রিষ্টের প্রতিকৃতি দিয়ে সাজানো হয়েছে গোয়াল ঘর। সেখানে যিশুখ্রিষ্টের প্রতিকৃতিসহ রাখা হয়েছে মাতা মেরি, যোশেফ, তিনজন পণ্ডিত, রাখাল ও কয়েকটি পশুর প্রতিকৃতি।

গতকাল রোববার রাত ৯টায় সিনিয়র সহকারী পুলিশ সুপার (সিরাজদিখান সার্কেল) কাজী মাকসুদা লিমা বড়দিনের ধর্মীয় উৎসব পরিদর্শন করেন ও রাত ১০টায় বড়দিনের উৎসব কেক কাটেন। এ সময় আরও উপস্থিত ছিলেন সিরাজদিখান থানা পুলিশের ওসি (তদন্ত) হেলাল উদ্দিন প্রমুখ।

বড়দিন উপলক্ষে জেলা পুলিশের পক্ষ থেকে কড়া নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুলিশের একাধিক টিমসহ গোয়েন্দা বিভাগের একাধিক কর্মকর্তা মাঠে কাজ করছে বলে পুলিশ সূত্র জানায়।

ভবতোষ চৌধুরী নুপুর
জাগো নিউজ

Leave a Reply