মিরকাদিম পৌরসভায় উৎসব আনন্দে ছাত্র-ছাত্রীদের মাঝে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরন

কামাল আহমেদ : সারাদেশের মতো মিরকাদিম পৌর সভার বিভিন্ন বিদ্যালয়সমূহে শিক্ষাবর্ষের ১ম দিন প্রহেলা জানুয়ারী সরকারীভাবে ছাত্র-ছাত্রীদের মাঝে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরন করা করা হয়। পৌর মেয়র শহিদুল ইসলাম শাহীন পৌর এলাকার বিদ্যালয়সমূহ পরিদর্শন করে বই বিতরন কার্যক্রম প্রত্যক্ষ করেন এবং সুষ্ট ও শান্তিপূন্নভাবে বই বিতরনের দিকনির্দেশনা প্রদান করেন। নতুন বই পেয়ে ছাত্র-ছাত্রী ও অবিভাবকরা উৎসব ও আনন্দের মধ্য দিয়ে হাঁসি মুখে বাড়ী ফিরে যান।

বই বিতরনকে কেন্দ্র করে সারা পৌর এলাকার সকল শ্রেনীর মানুষের মাঝে উৎসবের আমেজ লক্ষ্য করা যায়।

স্থানীয় নুরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এক বই বিতরন অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকেন পৌর মেয়র শহিদুল ইসলাম শাহীন, অনুষ্ঠানের বিশেষ অতিথি জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক,চেতনায় একাত্তর সম্পাদক বীরমুক্তিযোদ্ধা কামাল উদ্দিন আহাম্মেদ। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি গোলাম ফারুক জমিদারের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে আরো উপষ্ঠিত থাকেন পৌর আওয়ামী লীগ নেতা মোঃ শরিতউল্লাহ, ম্যানেজিং কমিটির সদস্য,শিক্ষকমন্ডলী ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ,অভিবাবক মন্ডলী ,ছাত্র-ছাত্রীবৃন্দ।

বিশেষ অতিথির বক্তব্যে কামাল আহম্মেদ বলেন মাননীয় প্রধানমন্ত্রি শেখ হাসিনার নেতৃত্বে দেশের প্রতিটি ক্ষেত্র এগিয়ে যাচ্ছে,বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে ১০০% ভাগ সাফল্য অর্জনের মাধ্যমে শিক্ষার হার শতভাগ পয্যায় নিয়ে যেতে বাধ্য পরিকর,তাই সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সরকারের বিকল্প নাই তাই আগামী জাতীয় নির্বাচনে দেশ ও জনগনের কল্যানেই আওয়ামী লীগকে জনগন ভোট দিয়ে নির্বাচিত করবে।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র শহিদুল ইসলাম শাহীন বলেন জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রি শেখ হাসিনা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন, দেশ আজ অনেক দূর এগিয়ে গেছে,দরিদ্রদেশের অভিশাপ থেকে মুক্ত হয়ে বাংলাদেশ মধ্যবিত্ত দেশের পয্যায় উপনিত হয়েছে, এরই ধারাবাহিকতায় মিরকাদিম পৌর সভার উন্নয়ন দৃশ্যমান, শিক্ষা ক্ষেত্রে আমাদের সাফল্য ঈর্শনীয়, তবে আমার লক্ষ্য পৌর এলাকার কোন স্কুলের কোন ছাত্র-ছাত্রী পি.এস.সি, জি.এস.সি আর এস.এস.সি পরিক্ষায় ফেল করবে না এই বিষয় পৌর সভার নজরদারী থাকবে, নিজ নিজ এলাকার কাউন্সিলারদের জবাবদিহিতার আওতায় আনা হবে। প্রতিটি বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতিদের নিয়ে এই বিষয় মাসিক সভা হবে। তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রির দিকনির্দেশনা মতে পৌর সভার উন্নয়ন অগ্রগতির লক্ষ্য বাস্তবায়নে আমরা যে কোন ত্যাগ শিকারে বদ্ধ পরিকর।

Leave a Reply