সিরাজদিখান এক ব্যাক্তির লাশ মৃত্যুর ৪ দিন পর দাফন করার জন্য ঘরের ভেতর রেখেছে তার পরিবার

নাছির উদ্দিন: মুন্সীগঞ্জের সিরাজদিখানে বাবার ইচ্ছাপুরন করতে মৃত্যুর ৪ দিন পর লাশ দাফন করার জন্য দু’দিন ধরে ঘরের ভেতর লাশ রেখে দিয়েছেন সন্তানরা। উপজেলার বয়রাগাদী ইউনিয়নের ছোট পাউলদিয়া গ্রামের আব্দুল জব্বার তালুকদার (৬৮) গত মঙ্গলবার অসুস্থ বোধ করেন। সন্তানরা ভোর ৬ টার দিকে ঢাকা হাসপাতলে নেওয়ার পথে তিনি মারাযান। আগামী শুক্রবার জুম্মার নামাজের পর জানাযা শেষে নিজের খুঁড়ে যাওয়া কবরেই তাকে দাফন করার প্রস্তুতি নিয়েছে পরিবারের লোকজন। সে ৭ মাস আগে নিজের ঘরে কবর খুরে রেখেছিলেন। মৃত্যুর ৭ দিন আগে তার ছেলে ও এলাকার কয়েকজনকে বলেছেন তিনি মারাগেলে ৪ দিন পর জানাযা দিয়ে দাফন করার জন্য। এ নিয়ে এলাকায় রহস্যের সৃস্টি হয়েছে। লাশটি এক নজর দোখার জন্য শত শত মানুষ প্রতিদিন ভীর জমাচ্ছে।

মৃত আব্দুল জব্বার ছেলে জামান তালুকদার জানান, আমার বাবা মাজার ভক্ত ও খুলনার মনির কান পাগলার মুরিদ ছিলেন। মৃত্যুর আগে তার বাবা বলেছেন ৪ দিন পর দাফন করার কথা এবং ঘরের ভেতর নিজের খুড়ে যাওয়া কবেরে দাফন করার জন্য। তার শেষ ইচ্ছা এটাই বলেছিলেন। তাই হিমায়িত প্রক্রিয়া ছাড়াই কাফনের কাপড় পড়ানো অবস্থায় তার বাবার মরদেহ ঘরের ভেতর রাখা হয়েছে। আগামী শুক্রবার জুমার নামাজের পর জানাযা শেষে তার লাশ দাফন করা হবে।

মাজার ভক্ত আব্দুল জব্বার ব্যক্তিগত জীবনে ২ বিয়ে করেছেন। তার ৩ ছেলে ও ৭ মেয়ে রয়েছে।

সিরাজদিখান থানা ওসি (প্রশাসন) আবুল কালাম জানান, বিষয়টি শুনেছি পুলিশ পাঠিয়েছি।

বযরাগাদী ইউপি চেয়ারম্যান গাজী আলাউদ্দিন জানান, আমি খবর পেয়ে লাশ দেখতে গিয়েছিলাম। তার স্বজনদের কথা বলেছি বিষয়টি কোন আলেম বা মুফতীর সাথে কথা বলে ব্যবস্থা নিলে ভাল হয়।

Leave a Reply