১১দফা দাবি আদায়ে শিক্ষকদের ধর্মঘট

বেসরকারি মাধ্যমিক শিক্ষা জাতীয়করণসহ ১১দফা দাবি আদায়ের লক্ষ্যে মুন্সীগঞ্জে অবিরাম ধর্মঘট পালন করছে শিক্ষকরা। রোববার সকাল থেকে জেলার সকল বেসরকারি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে এই অবিরাম ধর্মঘট চলছে। এদিকে, আগামী ১৪ মার্চ ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে শিক্ষকদের মহাসমাবেশ সফল করার লক্ষ্যে প্রস্তুতি সভা করেছে বেসরকারি শিক্ষক সমিতি।

অবিরাম ধর্মঘট চলাকালিন রোববার দুপুর ১২টায় মুন্সীগঞ্জ মহুমুখি উচ্চ বিদ্যালয়ে এই প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।প্রস্তুতির সভার সভাপতি ও ইদ্রাকপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রিয়াজুল হক রিয়াজের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বেরসকারি শিক্ষক সমিতির জেলা শাখার সভাপতি ফজলুল করিম ভূইয়া,হাজী আমজাদ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু ননী গোপাল ঘোষসহ সদর উপজেলার বিভিন্ন বেসকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক।

এসময় শিক্ষাব্যবস্থা জাতীয়করণ, সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারিদের ন্যায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের কর্মচারিদের ৫% বার্ষিক প্রবৃদ্ধি, পূর্ণাঙ্গ ভাতা, বাংলা নববর্ষ ভাতা, বাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতাসহ ১১ দফা দাবি আদায় না হওয়া পযন্ত ধর্মঘট অব্যাহত থাকবে বলে জানায় শিক্ষকরা।

পূর্ব পশ্চিম

Leave a Reply