শ্রীনগরে চাঁন মস্তানের মাজারের খাদেমকে চুরির অপবাদ দিয়ে মারধর

আরিফ হোসেন: শ্রীনগর উপজেলার সিংপাড়া বাজারে অবস্থিত চাঁন মস্তানের মাজারের খাদেমকে চুরির অপবাদ দিয়ে মারধর করেছে মাজার কমিটির সভাপতি ও তার ছেলে। এঘটনায় সিংপাড়া এলাকার স্থানীয় লোকজন ও মাজার ভক্তদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

বুধবার সকাল ১১ টার দিকে উপজেলার সিংপাড়া বাজারে এঘটনা ঘটে। বাজারের মাজার কমিটির সভাপতি ও মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় নেতা কাজী আজিজুল হক (লেবু কাজী) মাজারের খাদেম মোঃ বেনু শেখ (৬৫) কে মাজারের সিন্ধুক থেকে টাকা চুরির অপবাদ দিয়ে বেদম মারধর করে। এসময় লেবু কাজীর সাথে তার ছেলে মনু কাজীও যোগ দেয় বলে অভিযোগ উঠেছে। পরে স্থানীয়রা মাজারের একটি ঘর থেকে খাদেম বেনু শেখকে উদ্ধার করে।

স্থানীয়রা জানায়, গত ১১ মার্চ মাজারের বাৎসরিক ওরস শেষে সিন্দুকের টাকা খাদেম বেনু শেখ চুরি করেছে বলে অভিযোগ আনা হয়। অথচ মাজার কমিটির সভাপতি অজিজুল হকের কাছেই সিন্ধুকের চাবি থাকে।

মাজার কমিটির সাবেক যুগ্ন-সম্পাদক আমিনুল হক সহ অনেকে বলেন, সিন্দুকের চাবি মাজার কমিটির সভাপতির কাছে থাকে। তাহলে খাদেম কিভাবে টাকা চুরি করলো এটা আমাদের বোধগম্য নয়। সাবেক ইউপি সদস্য আবুল হোসেন বলেন, আমাদের জানামতে গত বছরের তুলনায় এবছর ৬ হাজার টাকা বেশী উঠেছে। বর্তমান খাদেম বেনু শেখ ১ বছর যাবৎ মাজারের খাদেম হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করছেন। তার বিরুদ্ধে কোন প্রকার অভিযোগ এযাবৎ আসেনি।

মাজারের খাদেম মোঃ বেনু শেখ দুঃখ প্রকাশ করে বলেন, দয়াল চাঁনকে ভালবেসে খাদেমের দায়িত্ব পালন করি। কোন বিনিময়ের জন্য নয়। কিন্তু সিন্দুকের টাকা চুরি করার মিথ্যা অভিযোগে সভাপতি ও তার ছেলে আমাকে শারিরীক ভাবে নির্যাতন করেছে। এ বিষয়ে আমি স্থানীয় চেয়ারম্যানের কাছে বিচার চেয়েছি।

মাজার কমিটির সদস্য ও সভাপতির ছেলে মনু কাজী এবিষয়ে বলেন, খাদেম সরাসরি চুরির সাথে জড়িত নন। তবে চুরি করার জন্য অন্য কাউকে সহযোগিতা করে থাকতে পারে।সিন্দুকের চাবি আমার বাবার কাছে থাকে। তাহলে খাদেমকে কেন মারধর করা হল সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মনু কাজী নীরব ভুমিকা পালন করেন। তবে খাদেমকে মারধরের বিষয়টি মিথ্যা বলে দাবী করেন।

তন্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাকির হোসেন জানান, মাজারের খাদেম আমাকে বিষয়টি জানিয়েছে। আমি তাকে বিষয়টি বাজার কমিটির মাধ্যমে সমাধান করার কথা বলেছি। তবে তারা যদি বিষয়টি সুরাহা না করে সেই ক্ষেত্রে বিষয়টি আমি দেখব। তাছাড়া স্থানীয় লোকজনদের কাছ থেকে জানতে পারছি মাজারের খাদেম ভাল লোক তার বিরুদ্ধে আনিত অভিযোগটি সত্যি নয়।

Leave a Reply