জাতীয় সংগীত সংবিধানের স্বীকৃতি: অ্যাটর্নি জেনারেল

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীতে উপজেলার ২২টি শিক্ষা প্রতিষ্ঠানে শুদ্ধ জাতীয় সংগীত প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আ্যটর্নী জেনারেল মাহবুবে আলম নিজ উদ্যোগে এই আয়োজন করেন।

শনিবার (২৪ মার্চ) দুপুর ২টার দিকে টঙ্গীবাড়ী সোনারং বহুমূখি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের হল রুমে এই প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং বিজয়ীদের পুরষ্কার দেওয়া হয়। প্রতিযোগিতায় ১৮ টি উচ্চ বিদ্যালয় ও ৪ টি মাদ্রাসা প্রতিযোগী হিসেবে অংশ নেয়।

এ সময় প্রতিযোগীতায় প্রথম স্বর্নগ্রাম উচ্চ বিদ্যালয় ও বেতকাইউনিয়ন উচ্চ বিদ্যালয়, দ্বিতীয় স্থান লাভ করে টঙ্গীবাড়ী পাইলট উচ্চ বিদ্যালয় এবং তৃতীয় পুরষ্কার লাভ করে পূরা ডিসি উচ্চ বিদ্যালয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আ্যটর্নী জেনারেল মাহবুবে আলম এসময় আরো বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের রবিন্দ্র সঙ্গীত শিল্পি মাহিন হোসেন চৌথুরী, ঢামেক মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আবু ইউসুফ ফকির, কনকসার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও কনকসার ইউনিয়ন পরিযদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, কলমা ইউপি মোতালেব হোসেন, সোনারং টঙ্গীবাগী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক স্বপন মাঝী প্রমুখ।

সঙ্গীত প্রতিযোগি বিজয়ীদের মাঝে ১ম পুরুস্কার নগত ৩০ হাজার টাকা, ২য় পুরুস্কার ৩০ হাজার টাকা ও ৩য় পুরুস্কার ২০ হাজার টাকা করে দেওয়া হয়।

বিডি২৪লাইভ/

Leave a Reply