রাষ্ট্রপতিকে পদ্মার ইলিশ খাওয়াতে চায় জেলা প্রশাসন

মঈনউদ্দিন সুমন: বহুল প্রত্যাশিত পদ্মা সেতুর নির্মাণ কাজ এগিয়ে চলছে জোরেশোরে। আর এই কাজের অগ্রগতি পরিদর্শন করতে মুন্সীগঞ্জের পদ্মা সেতু প্রকল্প এলাকায় যাচ্ছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

আগামী ২ ও ৩ এপ্রিল রাষ্ট্রপতির মুন্সীগঞ্জ সফরের কথা রয়েছে। এই সফরে রাষ্ট্রপতিকে পদ্মার সুস্বাদু ইলিশ মাছ খাওয়ানোর পরিকল্প করছে জেলা প্রশাসন।

মুন্সীগঞ্জের জেলা প্রশাসক সায়লা ফারজানা জানান, রাষ্ট্রপতি আবদুল হামিদের সফরের আগে স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) সদস্যদের সঙ্গে জেলা প্রশাসনের যে বৈঠক হবে সেখানেই খাবারের তালিকা নিয়ে আলোচনা করবেন তাঁরা। এসএসএফ সদস্যদের জানাবেন, রাষ্ট্রপতির খাবারের তালিকায় ইলিশ মাছের তৈরি পদ রাখার কথা।

সায়লা ফারজানা আরো জানান, পদ্মা সেতু প্রকল্প এলাকা পরিদর্শনে রাষ্ট্রপতির এই আগমন তাঁদের জন্য অত্যন্ত আনন্দের। সে কারণেই তাঁর খাবারের তালিকায় পদ্মার ইলিশ রাথকে চান তাঁরা।

পদ্মা সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের সাংবাদিকদের জানান, পদ্মা সেতুর নির্মাণযজ্ঞ পরিদর্শনে রাষ্ট্রপতি আবদুল হামিদ আগামী ২ এপ্রিল সকালে মাওয়া প্রান্তে আসবেন। সারাদিন ঘুরে দেখবেন সেতু নির্মানের কর্মযজ্ঞ। দুপুরের খাবারও তিনি সেখানেই খাবেন। বিকেলের দিকে নৌযানে করে সেতুর জাজিরা প্রান্ত পরিদর্শনে যাবেন রাষ্ট্রপতি। সেখানে তিনি রাত্রিযাপন করবেন। পরদিন ৩ এপ্রিল হেলিকপ্টারে করে ঢাকায় ফিরে যাবেন তিনি।

৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্য ও ৭২ ফুট প্রস্ত দ্বিতল পদ্মা সেতু নির্মিত হচ্ছে কংক্রিট ও স্টিল দিয়ে। যার উপর থাকবে চারলেনের সড়ক ও নীচে থাকবে রেল লাইন। ইতিমধ্যে প্রকল্পের ৫৮ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। এপ্রিল মাসের শেষ সপ্তাহে পদ্মা সেতুর ৪র্থ স্প্যান ৪০ ও ৪১ নং পিলারের উপর স্থাপন হবে বলে আশাবাদী পদ্মার প্রকৌশলীরা।

Leave a Reply