টাকা না দিয়ে কারখানা নির্মাণ : গজারিয়ায় জমি উদ্ধারের দাবিতে মানববন্ধন

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বালুয়াকান্দী ইউনিয়নে আব্দুল মোনায়েম লিঃ এম. অটোব্রিক্স গেইট এর সামনে মঙ্গলবার (২৪ এপ্রিল) সকাল ১০টায় তিন শতাধিক নারী-পুরুষ নিজেদের জমি উদ্ধারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।

এতে ভুক্তভুগী মাজারুল ইসলাম তুহিন জানান আব্দুল মোনায়েম লিঃ এম. অটোব্রিক্সে আমাদের পৈতৃক সম্পত্তি রয়েছে। মোনায়েম কোম্পানির কিছু দালাল চক্র জমি ক্রয় করার প্রতিশ্রতি দেয়। জমি ভরাট করে জমির মূল্য না দিয়ে অটোব্রিক্স কারখানা স্থাপন করে। ঐ সময় আমাদের সাথে জমি ক্রয় করার বিষয়ে কথা বলেন মোনায়েম কোম্পানির (ডি.জি.এম) হাফিজুর রহমান।

তিনি এলাকাবাসীর জমি-জমার সুষ্ঠু সমাধান করে দেবেন বলে আশ্বাস দেন। তাই মোনায়েম কোম্পানি তাকে অন্যত্র সরিয়ে ফেলেছেন, আমরা মোনায়েম কোম্পানির নিকট দাবি করছি আগামি ২৪ ঘণ্টার মধ্যে হাফিজুর রহমানকে তার স্বপদে বহাল করে আমাদের জমি জমার সুষ্ঠু সমাধান করুন অন্যথায় এলাকাবাসী নিজ হাতে কঠোর ব্যবস্থা নিতে বাধ্য হবে।

মানববন্ধনকারীরা আরো জানায়, মোনায়েম কোম্পানির ভিতরে প্রায় দুই একর খাস জমি রয়েছে এবং বালুয়াকান্দি ইউনিয়নের সাধারণ মানুষের ৯ একর জমি অবৈধ ভাবে ভোগ দখল করছে। এ ব্যাপারে মোনায়েম কোম্পানি লিঃ এর কোন কর্তৃপক্ষ কথা বলতে চান নি।

বিডি২৪লাইভ

Leave a Reply