মুন্সীগঞ্জে থিয়েটার সার্কেলের দু’দশকে পদার্পন আজ

মুন্সীগঞ্জ শিল্পকলা একাডেমিতে থিয়েটার সার্কেল ২০ বছরে পদার্পন উপলক্ষে আয়োজন করেছে চারদিনের আন্তর্জাতিক নাট্যউৎসব। এই উৎসবকে ঘিরে মুন্সীগঞ্জের সংস্কৃতি কর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। থিয়েটার সার্কেলের নাট্যশিল্পীরা নাটকের মহড়া ও জেলা শিল্পকলা একাডেমি সাজাতে ব্যস্ত সময় কাটাচ্ছেন। উদযাপনকে কেন্দ্র করে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট সেজেছে পোস্টার, ব্যানার আর ফেস্টুনে।

এ উপলক্ষে বুধবার বিকেল ৫টায় জেলা শিল্পকলা একাডেমি থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হবে। নাট্যোৎসব উদ্বোধন ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানা।

আগামীকাল ২৫ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত প্রতিদিন বিকেলে জেলা শিল্পকলা একাডেমির মুক্ত মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে। প্রতিদিন রাত সাড়ে ৭টায় শুরু হবে নাটক। প্রথম দিন পল্লী কবি জসীম উদ্দীনের মূলকাব্য এবং শিশির রহমানের নাট্যরূপ ও নির্দেশনায় থিয়েটার সার্কেল মঞ্চায়িত করবে নকশী কাঁথার মাঠ, ২৬ এপ্রিল অনন্ত হিরার রচনায় আউয়াল রেজার নির্দেশনায় ঢাকার প্রাঙ্গণে মোর মঞ্চায়িত করবে কনডেমন্ড সেল, ২৭ এপ্রিল মৈনাক সেনগুপ্তের রচনায় আশিস দাসের নির্দেশনায় ভারতের গোবরডাঙা নকশা মঞ্চায়িত করবে বিনোদিনী এবং সমাপনী দিন ২৮ এপ্রিল সৈয়দ শামসুল হকের রচনায় খোরশেদ আলমের নির্দেশনায় ঢাকার শব্দ নাট্যচর্চা কেন্দ্র মঞ্চায়িত করবে চম্পাবতি। এদিন নাটক শুরুর আগে মুন্সীগঞ্জের সংস্কৃতি অঙ্গনে নানা ভূমিকা রখেছে-এমন কয়েকজনকে সম্মাননা প্রদান করবে থিয়েটার সার্কেল।

অবজারভার

Leave a Reply