শ্রীনগরে আওয়ামী লীগের সভায় হাইব্রিড প্রশ্নে মারামারি!

৩ ইউপি সদস্য সহ আহত ৫
আরিফ হোসেন: শ্রীনগরে আওয়ামী লীগের সভায় হাইব্রিডদের প্রতিরোধের ঘোষণা নিয়ে মারামারিতে ৩ ইউপি সদস্য সহ ৫ জন আহত হয়েছে। এঘটনায় বৃহস্পতিবার উপজেলার ষোলঘর ইউনিয়ন পরিষদের সদস্য আকবর হাওলাদার বাদী হয়ে ২ জনকে আসামী করে শ্রীনগর থানায় মামলা দায়ের করেছেন। এর আগে বুধবার দুপুরে ষোলঘর ইউনিয়ন পরিষদের সভা কক্ষে এই মারামারির ঘটনা ঘটে।

পুলিশ ও সভায় উপস্থিত আওয়ামী লীগের একাধিক নেতাকর্মী জানান, ষোলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা আজিজুল ইসলামের সভাপত্বিতে ওইদিন ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা কর্মীদের নিয়ে পরামর্শ সভা আহবান করা হয়। সভায় ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের নতুন কমিটি গঠন নিয়ে আলোচনা শুরু হলে ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ইদ্রিস মিয়া, বর্তমান সাধারণ সম্পাদক শাহ জালাল, জেলা যুবলীগের সহ সভাপতি স্বপন রায়, উপজেলা যুবলীগের সদস্য এ্যাডভোকেট কামরুল ইসলাম, ইউনিয়ন যুবলীগের সভাপতি মনিরুল ইসলাম উজ্জল, সাংগঠনিক সম্পাদক ওয়াহিদুল ইসলাম শ্যামল সহ অনেকেই দলের দুঃসময়ে অবদানের কথা উল্লেখ করে পূর্বের কমিটির সভাপতি আঃ রাজ্জাক ও সাধারণ সম্পাদক আকবর হাওলাদারের কমিটি পূনর্বহালের দাবী জানান। এসময় চেয়ারম্যান আজিজুল ইসলাম সমর্থিত অপরপক্ষ ইউপি সদস্য সুলতান মেম্বারকে সভাপতি করার প্রস্তাব করে। এসময় সুলতান মেম্বার আওয়ামী লীগের রাজনৈতিক আদর্শে নতুন হওয়ায় আপত্তি উঠে। এনিয়ে বাগবিতন্ডার এক পর্যায়ে ইউনিয়ন যুবলীগের যুগ্ন সম্পাদক অনিল আহমেদ জয় ও সেচ্ছাসেবক লীগ নেতা আলামিন চাড়াও হলে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষে এক পক্ষে ইউপি সদস্য সুলতান , মোহাম্মদ আলী ও আকবর হাওলাদার ও অপর পক্ষের অনিল আহমেদ জয় ও আলামিন আহত হয়।

এব্যাপারে মামলার প্রধান অসামী ও ইউনিয়ন যুবলীগের যুগ্ন সম্পাদক অনিল আহমেদ জয় বলেন, পরামর্শ সভায় আমরা আমন্ত্রিত হয়ে উপস্থিত হয়েছিলাম। সেখানে হাইব্রিডদের প্রতিরোধ করার ঘোষণা দেওয়ায় মামলার আসামী হতে হয়েছে।

ইউপি সদস্য ও মামলার বাদী আকবর হাওলাদারের মোবাইল ফোনে কল দেওয়া হলে তিনি মিটিংয়ে আছেন বলে ফোন রেখে দেওয়ায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

ষোলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুল ইসলাম ঘটনার সতত্যা স্বীকার করে জানান, মারামারির ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

শ্রীনগর থানার অফিসার ইনচার্জ এসএম আলমগীর হোসেন জানান, মামলাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply