অপহৃত এপেক্স ক্লাবের নেতা উদ্ধার, অপহরণকারী আটক

মুন্সীগঞ্জে এপেক্স ক্লাবের নেতাকে অপহরণের পর ৯৯৯ এর সহায়তায় শীর্ষ সন্ত্রাসী আব্দুল মান্নান ওরফে মন্নাকে আটক করেছে পুলিশ। রোববার দুপুর ২টার দিকে শহর লাগোয়া পঞ্চসার ইউনিয়নের নতুনগাঁও এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়।

অপহৃত মকবুল হোসেন পরিবেশ আন্দোলনের নেতা ও এপেক্স ক্লাব অব মুন্সীগঞ্জের সাধারণ সম্পাদক।

পুলিশ সূত্রে জানা যায়, মান্নার টর্চার সেলের ভেতর থেকে হাত-পা বাঁধা অবস্থায় মকবুল হোসেনকে উদ্ধার করা হয়। পরে তাকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল হাসপাতালে প্রেরণ করেছেন।

আহত মকবুলের বড় ভাই মনির হোসেন দেওয়ান জানান, আমাদের সঙ্গে মন্নার কোন বিরোধ নেই। সে কয়েকজন সন্ত্রাসী নিয়ে আমাদের ক্রয়কৃত সম্পত্তি জোরপূর্বক দখল করতে আসে। এ সময় এক উপজেলা চেয়ারম্যানের ছেলে তাদের নেতৃত্ব দেয়। এক পর্যায়ে মন্না নিজে আমার ছোট ভাই মকবুলকে ফোন করে তার টর্চার সেলে নিয়ে যায়। মুক্তিপণ হিসেবে মোটা অংকের টাকা দাবি করে। মকবুল টাকা দিতে অস্বীকার করলে তাকে মেরে ফেলার হুমকি দেয়।

তিনি আরও জানান, পুলিশের সাহায্যে মকবুলকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করা হয়। আমার ভাইকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

এ বিষয়ে সদর থানার ওসি (অপারেশন) জাহাঙ্গীর আলম জানান, ৯৯৯ এর সহায়তায় মকবুল হোসেনকে উদ্ধার করা হয়। পরে মন্নাকে ওই স্থান থেকে আটক করা হয়। মন্নার বিরুদ্ধে আরও কয়েকটি মামলা রয়েছে। তার বিরুদ্ধে চাঁদাবাজি ও অপহরণ মামলার প্রস্তুতি চলছে।

অবজারভার

Leave a Reply