শ্রীনগরে সরকারী খাল ও রাস্তা দখলের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

আরিফ হোসেন: শ্রীনগরে সরকারী খাল ও রাস্তা দখলের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে। শনিবার সকাল ১০ টার দিকে উপজেলার কোলাপাড়া এলাকায় আয়োজিত বিক্ষোভ কর্মসূচীতে বিভিন্ন শ্রেণী পেশার প্রায় ৬ শতাধিক মানুষ অংশ নেয়। মানববন্ধনে অংশ গ্রহন কারীরা অভিযোগ করেন, ওই এলাকার প্রভাবশালী হাজী ওয়াদুদ এলাকাবাসীর চলাচলের রাস্তার অংশ বিশেষ দখল করে বাড়ি নির্মানের কাজ শুরু করে। তার বিরুদ্ধে কোলাপাড়া খাল দখলের অভিযোগও রয়েছে। হাজী ওয়াদুদের দখল বানিজ্যের বিরুদ্ধে প্রতিবাদ করায় তিনি কয়েক জনের বিরুদ্ধে শ্রীনগর থানায় চাঁদাবাজির মিথ্যা অভিযোগ করেন। এতে এলাকাবাসী ফুঁসে উঠে এবং শনিবার সকালে বিক্ষোভ কর্মসূচীর আয়োজন করে।

বিক্ষোভ কর্মসূচীতে অংশ গ্রহন কারীরা আরো বলেন, হাজী ওয়াদুদ খালটি বালু দিয়ে ভরাট করে স্থাপনা তৈরী করায় ওই খালে পানি প্রবাহে বাধার সৃষ্টি হচ্ছে। ওই এলাকার কৃষি কাজে চরম ভাবে এর প্রভাব পড়ছে। ওয়াদুদ মিয়ার অবৈধ দখলে থাকা সরকারী রাস্তা ও খাল দখল মুক্ত করার জন্য আমরা সংশ্লিষ্ট কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

বিক্ষোভ কর্মসূচীতে উপস্থিত ছিলেন কোলাপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল বাতেন, সহকারী শিক্ষক মফিদুল ইসলাম, হাবিবুর রহমান মাষ্টার, মুক্তিযোদ্ধা ফখরুল আলম রতন, ইউনিয়ন কৃষকলীগের সভাপতি আবুল হোসেন, যুবলীগের সভাপতি মুনসুরুল হাসান কুতুব, সাধারণ সম্পাদক আতাহার হোসেন, বাজার কমিটির সহসভাপতি সেলিম আহম্মেদ, সাধারণ সম্পাদক সাজেদুল আলম ওপেল, জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক রুবেল হোসেন। এছাড়াও অংশ নেন ফরিদ মিয়া, বাদল বেপারী, শ্যামল হাওলাদার, দিলীপ চক্রবর্তী, ই¯্রাফিল, ওয়াসিম হায়দার, সোহেল মোল্লা, নাহিদ হাসান, মোঃ জাকির হোসেন, হাসেম হাওলাদার, জিন্নত আলী, মাহাবুব, রমজান, খলিল প্রমুখ।

Leave a Reply