মনোনয়নপত্র বিতরণ শুরু : সিরাজদিখান কেন্দ্রীয় সমবায় সমিতির নির্বাচন ২১ জুন

নাছির উদ্দিন : সিরাজদিখান উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিঃ এর নির্বাচন আগামী ২১ জুন। এ উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। গতকাল সোমবার থেকে মনোনয়নপত্র বিতরণ করা শুরু হয়েছে।

সিরাজদিখান উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিঃ এর নির্বাচন কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন জেলা সমবায় কার্যালয় পরিদর্শক ফেরদৌস মোঃ বিলাস। আজ মঙ্গলবার বেলা ১১ টা থেকে ২ টা পর্যন্ত মনোনয়নপত্র বিতরণের শেষ সময়। গতকাল উপজেলা বিএনপি নেতা আব্দুল খালেক সিকদার ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি তাজুল ইসলাম পিন্টু মনোনয়নপত্র নিয়েছেন। এ সময় উপস্থিত থেকে মনোনয়ন পত্র বিতরণ করেন উপজেলা পল্লি উন্নয়ন অফিসার শ্রীকান্ত। এবার ভোটার সংখ্যা ১০১ জন, গতবারের তুলনায় ৫১ জন কম। নির্বাচিত হবেন ১ জন সভাপতি, ১ জন সহ সভাপতি, প্রতিটি ব্লক তেকে একজন করে ৬ জন সদস্য। উপজেলা সমিতির নিবন্ধিত কার্যালয়ে ২৪ মে বেলা ১১টা থেকে দুপুর ২ টা পর্যন্ত মনোনয়নপত্র জমা নেওয়া হবে।

২৮ মে দুপুর ১২ টায় মনোনয়নপত্র বাছাই ও প্রার্থীর খসড়া তালিকা প্রকাশ হবে। মনোনয়নপত্রের ব্যাপারে আপিল দাখিল করতে পারবে ২৯ ও ৩০ মে বেলা ১২ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত বিভাগীয় সমবায় কার্যালয় সমবায় ভবন ঢাকা। বিভাগীয় সমবায় কার্যালয় থেকে আপিল কতৃপক্ষ নির্ধারিত সময়ে ৩১ মে, ৩ ও ৪ জুন আপিল শুনানী গ্রহণ করবেন। ৪ জুন শুনানীর পরপরই আপিল রায় ঘোষণা করবেন। সিরাজদিখান ইউসিসিএ লিঃ সমিতির নিবন্ধিত কার্যালয়ে ৫ জুন দুপুর ১২ টায় আপিল সমাপ্তে বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করবে। উক্ত কার্যালয়ে ৬ জুন বেলা ১১টা থেকে দুপুর ২ টা পর্যন্ত লিখিত আবেদনের মাধ্যমে প্রার্থীতা প্রত্যাহার করতে পারব্।ে ৭ জুন দুপুর ১২ টায় প্রার্থীদের প্রতীক বরাদ্দ ও চুড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। কোন পদের অতিরিক্ত প্রার্থী না থাকলে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবে ১০ জুন বেলা ১২ টায়। ভোট গ্রহণ ২১ জুন বেলা ১১টা থেকে বিকাল ৪ টা। ভোট গ্রহণের পরপর গণনা এবং ফলাফল ঘোষণা করা হবে। সভাপতি পদের জন্য প্রতীক হচ্ছে আম, ছাতা, চেয়ার, আনারস, দেয়াল ঘড়ি।

Leave a Reply