টিউশনি-অটোরিকশা চালানোর টাকা বাঁচিয়ে ৫৪০ ফুট পতাকা

ফুটবল বিশ্বকাপ-২০১৮ উপলক্ষে বাংলাদেশে ফুটবল প্রেমীদের মধ্যে বইছে আনন্দের বন্যা। বিশ্বব্যাপী উড়ছে আর্জেন্টিনা, ব্রাজিলসহ বিভিন্ন দেশের পতাকা। ভক্তদের এই পাগলামির দৌড়ে পিছিয়ে নেই বাংলাদেশিরাও।

মুন্সীগঞ্জের মো. সজিব হোসেন (২১) ও মো. আলামিন হোসেন (২৪) নামে দুই যুবক টিউশনি ও অটোরিকশা চালানোর টাকা বাঁচিয়ে ৫৪০ ফুট দীর্ঘ আর্জেন্টিনার পতাকা বানিয়েছেন। পতাকাটি বানাতে তাদের খরচ পড়েছে আট হাজার টাকা।

আর্জেন্টিনার সমর্থকরা বৃহস্পতিবার (২৪ মে) মুন্সীগঞ্জ শহরের প্রেসক্লাবের সামনের সড়কে অবস্থান করে এই পতাকাটি প্রদর্শন করেন।

সজিব সরকারি হরগংগা কলেজের ম্যানেজমেন্ট বিভাগের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী। আলামিন অটোরিকশা চালক। তারা দুইজনই সদর উপজেলার হামিদপুর গ্রামের বাসিন্দা।

সজিব হোসেন বাংলানিউজকে বলেন, বিগত ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনার ৪০টি ছোট পতাকা এবং ডিজিটাল ব্যানার তৈরি করি। এবারের বিশ্বকাপেও আলামিনকে সঙ্গে নিয়ে ৫৪০ ফুট পতাকা তৈরির পরিকল্পনা করি। পরে টিউশনির টাকা এবং আলামিন গাড়ি চালানোর টাকা বাঁচিয়ে দুইজনে আট হাজার টাকা একত্রিত করি। পরে নিজেরা ও বন্ধুদের সহায়তায় দীর্ঘ এই পতাকাটি বানায়।

আলামিন হোসেন বাংলানিউজকে বলেন, গাড়ি চালানোর পাশাপাশি টাকা জমিয়ে রাখাতাম এই পতাকার জন্য। বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে আর্জেন্টিনার সমর্থক হিসেবে আমাদের এই কার্যক্রম। প্রতিবারের মতো এবারো জার্সি পরে প্রিয় দলটির খেলা দেখা, সমর্থিত দেশের পতাকা ওড়ানো আর আড্ডাবাজিতে বিশ্বকাপ উদযাপন করবো।

বাংলানিউজটোয়েন্টিফোর

Leave a Reply